রুশ অধিকৃত ইউক্রেনের বাজারে গোলাবর্ষণে নিহত ১৩

রুশ অধিকৃত ইউক্রেনের বাজারে গোলাবর্ষণে নিহত ১৩

রুশ অধিকৃত ইউক্রেনের বাজারে গোলাবর্ষণে নিহত ১৩

রুশ অধিকৃত ইউক্রেনের দোনেৎস্ক শহরের উপকণ্ঠে একটি বাজারে গোলাবর্ষণে অন্তত ১৩ জন নিহত হয়েছেন।রবিবার (২১ জানুয়ারি) এ হামলা চালানো হয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে।এদিকে তেকস্তিলশিকের শহরতলিতে হামলায় আরও ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন দোনেৎস্কের রুশ নিয়ন্ত্রিত কর্তৃপক্ষের প্রধান ডেনিস পুশিলিন। তিনি বলেন, ইউক্রেনের সামরিক বাহিনী এই গোলা নিক্ষেপ করেছে।

কিয়েভ এই ঘটনা সম্পর্কে কোনো মন্তব্য করেনি। রুশ কর্তৃপক্ষের দাবি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)।জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন পুশিলিন।

আঞ্চলিক কর্মকর্তারা জানান, রবিবার রাশিয়ার উস্ত-লুগা বন্দরের একটি রাসায়নিক পরিবহন টার্মিনালে দুটি বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বন্দরটিতে হামলা চালিয়েছে ইউক্রেনের ড্রোন, এ ঘটনায় একটি গ্যাস ট্যাংক বিস্ফোরিত হয়েছে।সেন্ট পিটার্সবার্গ থেকে ১৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী প্রতিষ্ঠান নোভাটেক পরিচালিত একটি স্থানে এ অগ্নিকাণ্ড ঘটে।

রাশিয়ার কিংগিসেপ অঞ্চলের বন্দরের প্রধান ইউরি জাপালাতস্কি এক বিবৃতিতে জানান, এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি, তবে জেলায় উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।সংবাদ মাধ্যম ফন্টানকা জানিয়েছে, রবিবার সকালে দুটি ড্রোন সেন্ট পিটার্সবার্গের দিকে উড়তে দেখা গেছে, কিন্তু সেগুলো কিংগিসেপ অঞ্চলের দিকে সরিয়ে নেওয়া হয়েছে। অ্যাসোসিয়েটেড প্রেস স্বাধীনভাবে এই প্রতিবেদনগুলো যাচাই করতে পারেনি।

তবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিদিনের ব্রিফিংয়ে কিংগিসেপ এলাকায় কোনো ড্রোন তৎপরতার কথা বলা হয়নি। ব্রিফিংয়ে বলা হয়, রাশিয়ার স্মোলেনস্ক অঞ্চলে চারটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়েছে এবং ওরিওল ও তুলা অঞ্চলে আরও দুটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।এর আগে রুশ কর্মকর্তারা নিশ্চিত করেছিলেন যে, বৃহস্পতিবার সেন্ট পিটার্সবার্গের উপকণ্ঠে একটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়েছে।

সূত্র : ইউএনবি