পাবনায় তাপমাত্রা ৮ ডিগ্রী সেলসিয়াস, ১,৬৬৪ স্কুল বন্ধ

পাবনায় তাপমাত্রা ৮ ডিগ্রী সেলসিয়াস, ১,৬৬৪ স্কুল বন্ধ

পাবনায় তাপমাত্রা ৮ ডিগ্রী সেলসিয়াস, ১,৬৬৪ স্কুল বন্ধ

পাবনার ঈশ্বরদীতে মঙ্গলবার মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সকাল ৯টায় ঈশ্বরদীতে চলতি  মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ ডিগ্রী সেলসিয়াস।শীতের তীব্রায় স্থবির হয়ে পড়েছে পাবনার জনজীবন। প্রচন্ড ঠান্ড ও হিমেল হাওয়ায় বাইওে বের হওয়া কঠিন হয়ে পড়েছে। সীমাহীন দুর্ভোগে পড়েছেন শ্রমজীবী মানুষ। অনেকেই আগুন জ্বালিয়ে ঠান্ডার সঙ্গে লড়াই করার  চেষ্টা করছেন।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক জানান, মঙ্গলবার সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রী সেলসিয়াস যা চলতি মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা। সোমবার ছিল ৯.২ ডিগ্রী সেলসিয়াস এবং  রোববার ছিল ৯.৫ ডিগ্রী সেলসিয়াস। জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু  শৈত্যপ্রবাহ।এদিকে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কুয়াশায় ঢাকা থাকে জেলা। শীতবস্ত্র না থাকায় শীতের ভোগান্তি  বেড়েছে। দিনমজুর ও রিকশা-ভ্যান চালকরা জীবিকার তাগিদে কাজে বেরিয়ে থর থর করে কাঁপছেন।

শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতালে রোগীর চাপ বেড়েই চলেছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।এদিকে তীব্র শৈত্যপ্রবাহ ও তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় পাবনার মোট ১১৩৬টি প্রাথমিক বিদ্যালয় ও ৫২৮টি মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় দিনের মতো বন্ধ রয়েছে।