লালমনিরহাটে শৈত্যপ্রবাহ অব্যাহত, বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

লালমনিরহাটে শৈত্যপ্রবাহ অব্যাহত, বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

ফাইল ছবি

লালমনিরহাটে দীর্ঘ দেড় সপ্তাহ যাবৎ মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। প্রচণ্ড ঠান্ডার কারণে বন্ধ করে দেওয়া হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান। তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় জেলার ৭৬৭টি সরকারি, ৩৯৫টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রায় ২০০টি সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত বুধবার (২৪ জানুয়ারি) বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার বলেন, আবহাওয়ার চলমান প্রেক্ষাপট বিবেচনা ও মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে পরবর্তীতে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ দিকে ঠান্ডার প্রকোপ বাড়ায় জনজীবনে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। বিশেষ করে নদী তীরবর্তী ও চরাঞ্চলের খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষজন আয়-রোজগার নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। শীত নিবারণে উপযুক্ত শীতবস্ত্র না থাকায় অতি কষ্টে দিনযাপন করছেন তারা।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ বলেছেন, অতিরিক্ত শীতবস্ত্রের চাহিদাসহ মন্ত্রণালয়ের চিঠি পাঠানো হলেও এখনও পাওয়া যায়নি