আনুষ্ঠানিকভাবে ম্যানসিটিতে ‘নতুন মেসি’

আনুষ্ঠানিকভাবে ম্যানসিটিতে ‘নতুন মেসি’

ক্লদিও এচেভেরি

গত বছরের এপ্রিলে অনূর্ধ্ব–১৭ কোপা আমেরিকা দিয়ে আলোচনায় আসেন আর্জেন্টিনার তরুণ ফুটবলার ক্লদিও এচেভেরি। লিওনেল মেসির সঙ্গে খেলার ধরণে অনেকটা মিল থাকায়, 'নতুন মেসি' হিসেবে পরিচিত এই তরুণ তুর্কি। সেই তরুণ এচেভেরিকে দলে পেতে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে কাড়াকাড়ি চলছিল। যেখানে পিএসজি, চেলসি, ম্যানসিটি, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো ক্লাবগুলোর চোখ ছিল 'নতুন মেসি' খ্যাত এচেভেরির দিকে। তবে সেই লড়াইয়ে জিতেছে প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটিই।

এচেভেরি ম্যানসিটিতে যোগ দিবেন এই বিষয়টি নিশ্চিত হয়েছিল আগেই। তবে আনুষ্ঠানিক চুক্তিটাই শুধু বাকি ছিল। অবশেষে তাও সম্পন্ন করে ফেলেছে সিটি। 

ম্যানসিটিতে এচেভেরির চুক্তির মেয়াদ ২০২৮ সাল পর্যন্ত বলে জানা গেছে। তবে তাকে দলে ভেড়াতে ইতিহাদের ক্লাবটি কি পরিমাণ অর্থ খরচ করেছে তা এখনো জানা যায়নি। যদিএ এ মাসে শুরুতে ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছিলেন, তাকে দলে নিতে ২২ মিলিয়ন ইউরো খরচ করেছে প্রিমিয়ার লিগের ক্লাবটি। 

অনূর্ধ্ব–১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে স্মরণীয় এক জয় এনে দেন এচেভেরি। নজর তার উপর আগে থেকেই ছিল, নতুন করে নিজেকে তিনি জানান দেন এই হ্যাটট্রিকের মাধ্যমে।