চুমু কাণ্ডে কাঠগড়ায় রুবিয়ালেস, শাস্তির মুখে আরও তিনজন

চুমু কাণ্ডে কাঠগড়ায় রুবিয়ালেস, শাস্তির মুখে আরও তিনজন

ছবি: সংগৃহীত

গেল নারী বিশ্বকাপে স্পেন চ্যাম্পিয়ন হওয়ার পর পুরস্কার বিতরণী মঞ্চে দেশটির খেলোয়াড় জেনি হারমোসোর ঠোঁটে চুমু খেয়ে তুমুল সমালোচিত হন রুবিয়ালেস। যার জেরে স্পেনের ফুটবল ফেডারেশনের সভাপতির পদ ছাড়তে হয় তাকে। একই সঙ্গে সকল ধরণের ফুটবল কার্যক্রম থেকে তাকে নিষিদ্ধ করে ফিফা। এরপরও তার চুমুকাণ্ড নিয়ে আলোচনা যেন শেষই হচ্ছে না। এবার তার সঙ্গে ফেঁসে যাচ্ছেন আরও তিনজন।

স্পেনের এক বিচারক রুবিয়ালেসের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরুর প্রস্তাব দিয়েছেন। সেক্ষেত্রে চুমু কাণ্ডে এবার আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সাবেক সভাপতি লুইস রুবিয়ালেসকে। 

স্পেনের অদিয়েন্সিয়া ন্যাসিওনাল আদালতের বিচারক ফ্রান্সিসকো দে হোর্হে বলেছেন, রুবিয়ালেসের দেওয়া চুমুতে হারমোসোর সম্মতি ছিল না। এই ঘটনায় বিচারপ্রক্রিয়া শুরুর পক্ষে পর্যাপ্ত প্রমাণ পাওয়া গেছে।

শুধু তাই নয়, রুবিয়ালেসের পাশাপাশি আরও তিনজনকে বিচারের সন্মুখীন করার প্রস্তাব দিয়েছেন বিচারক ফ্রান্সিসকো। তাদের বিরুদ্ধে অভিযোগ, চুমুটা জোর করে নয়, পারস্পরিক সম্মতিতে দেওয়া হয়েছে—সবার সামনে এমনটা বলতে হারমোসোর ওপর চাপ প্রয়োগ করা হয়েছিল। বিচারের আওতাধীন আছেন স্পেন নারী ফুটবল দলের কোচ হোর্হে ভিলদা, ছেলেদের দলের পরিচালক আলবার্ট লুকু ও স্পেন ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) বিপণন কর্মকর্তা রুবেন রিভেরা। জরিমানাসহ চার বছরের শাস্তি পর্যন্ত হতে পারে তাদের।