এক চার্জে ১৫০ কিলোমিটার চলবে এই ই-বাইক

এক চার্জে ১৫০ কিলোমিটার চলবে এই ই-বাইক

হিন্দুস্থান অটো

প্রতিনিয়ত বৈদ্যুতিক গাড়ি বাইকের জনপ্রিয়তা বেড়েই যাচ্ছে। এবার সংস্থার দ্বিতীয় ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করলো রিভোল্ট মটোর। বাইকের নাম রিভোল্ট আরভি ৪০০ বিআরজেড।ব্যাটারি চালিত মোটরসাইকেল ও স্কুটারের বেশ জমে উঠেছে। আর গ্রাহকেরাও পছন্দ করছে বেশ। যে কারণে নিত্য নতুন উদ্ভাবন নিয়ে আসছে কোম্পানিগুলো। এই দৌড়ে নয়া চমক রিভোল্ট তাদের নতুন মডেল গ্রাহকদের সামনে এনেছে।

ফুল চার্জে ১৫০ কিলোমিটার নিয়ে যেতে পারে এই বাইক। এতে রয়েছে ৩.২৪ কিলোওয়াটআওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। তিনটি রাইডিং মোড পাওয়া যায় মোটরসাইকেলে-ইকো, নর্মাল এবং স্পোর্ট। বাইকের সর্বোচ্চ গতি রয়েছে ৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।ইকো মোডে ১৫০ কিলোমিটার, নর্মাল মোডে ১০০ কিলোমিটার এবং স্পোর্ট মোডে ৮০ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম এই মোটরসাইকেল। ব্যাটারি ৭৫ শতাংশ চার্জ হতে সময় নেয় ৩ ঘণ্টা এবং ফুল চার্জ হতে ৪ ঘণ্টা। এই ধরনের ইলেকট্রিক বাইকের অন্যতম আকর্ষণ থাকে ফিচার্স।

রিভোল্ট আরভি ৪০০ বিআরজেড-এ পাবেন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। যেখানে বাইকের স্পিড, রাইডিং লেভেল, ব্যাটারি স্টেটাস, তাপমাত্রা-সহ একাধিক তথ্য রিয়েল টাইম দেখতে পাবেন। সুরক্ষার জন্য কম্বি ব্রেকিং সিস্টেম এবং সাইড স্ট্যান্ড পাওয়ার কাট রয়েছে মোটরসাইকেলে।

ফুল এলইডি লাইটিং পাওয়া যাবে মোটরসাইকেলে। গ্লসি ফিনিশ এবং ডুয়াল টোন কালার থাকায় নজর কাড়তে তরুণ রাইডারদের। এই বাইক পাবেন ৪টি রঙে-ডার্ক লুনার গ্রিন, ডার্ক সিলভার, কসমিক ব্ল্যাক, রেবেল রেড এবং প্যাসিফিক ব্লু। বাইকের দাম রাখা হয়েছে ভারতে ১ লাখ ৩৮ হাজার রুপি।