আগুন পোহাতে গিয়ে দগ্ধ নারীর মৃত্যু

আগুন পোহাতে গিয়ে দগ্ধ নারীর মৃত্যু

প্রতীকী ছবি।

বগুড়ার শেরপুরে তীব্র শীতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ মোছা. নার্গিস বেগমের (৩৬) মৃত্যু হয়েছে। শনিবার(২৭ জানুয়ারি) সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় গুরুতর আহত তার মেয়ে মিতু আক্তার (১৮) একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অগ্নিদগ্ধ হয়ে নিহত নার্গিস বেগম উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের মামুরশাহী গ্রামের মিনহাজুল ইসলামের স্ত্রী।

পুলিশ ও নিহতের স্বজনা জানান, গত বুধবার (২৪জানুয়ারি) সকালে তীব্র শীতের মধ্যে নিজ বসতবাড়ির উঠানে জ্বালানো খড়কুটার আগুন পোহাতে গিয়ে নার্গিস বেগমের শাড়ীতে আগুন লেগে যায়। এমনকি মুহুর্তের মধ্যে আগুন পুরো শরীরে লেগে যায়। এসময় মায়ের চিৎকারে মেয়ে মিতু আক্তার তাকে বাচাতে এগিয়ে গেলে মা-মেয়ে দুজনই দগ্ধ হন। পরে গুরুতর আহত অবস্থায় তাদেরকে স্থানীয় লোকজন উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়ায় শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। আর সেখানেই চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার সকালে মা নার্গিস বেগমের মৃত্যু হয়।

শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, এ ঘটনায় বগুড়া সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। সেই সঙ্গে আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।