পালসার আসছে ৪০০ সিসির ইঞ্জিনে

পালসার আসছে ৪০০ সিসির ইঞ্জিনে

ফাইল ছবি

বাজাজ পালসার ভক্তদের জন্য সুখবর। শিগগিরই বাজারে আসছে ৪০০ সিসির ইঞ্জিনের শক্তিশালী পালসার বাইক। কমিউটার সেগমেন্ট অনেক হল। এবার বড় ইঞ্জিন ক্যাপাসিটির বাইক আনছে বাজাজ অটো। হিরো মটোকর্প ও রয়েল এনফিল্ডকে তো টেক্কা দেবেই, পাশাপাশি বাজারে ছাপ ফেলার সব পরিকল্পনা সেরে ফেলেছে কোম্পানি। জানা গিয়েছে, খুব শিগগিরই নতুন বাজাজ পালসার লঞ্চ হবে। তাও আবার ৪০০ সিসি ইঞ্জিনের। কী কী বৈশিষ্ট্য থাকতে পারে এখনই জেনে নিন।

আসছে নতুন পালসার

বাজাজ পালসার সিরিজে দমদার এন্ট্রি নিতে চলেছে নতুন মোটরসাইকেল। ১০০-১২৫ সিসির বাইক নয়, এটা হল বাজাজ পালসার এনএস ৪০০। যা নিয়ে বিগত দিনে অনেক জলঘোলা হয়েছে। যদিও এই জল্পনা সূত্রপাত ঘটিয়েছেন খোদ কোম্পানির সিইও রাজীব বাজাজ। তিনি গত বছর ঘোষণা করেছিলেন, নতুন সিএনজি বাইক এবং ৪০০ সিসির পালসার আনার পরিকল্পনা করছে বাজাজ।

অতএব, বাইকটি যে লঞ্চ হবে তা কার্যত স্পষ্ট। শুধু অপেক্ষা আনুষ্ঠানিক ঘোষণার। কোন তারিখে লঞ্চ হবে তা নিয়ে চলছে আলোচনা। সম্প্রতি সূত্র মারফত জানা গিয়েছে, মার্চে লঞ্চ হতে পারে বাজাজ পালসার এনএস ৪০০। এপ্রিল থেকে শুরু হতে পারে ডেলিভারি। অর্থাৎ যারা আগামী কয়েক দিনের মধ্যে নতুন বাইক কেনার পরিকল্পনা করছেন তারা এপ্রিল পর্যন্ত অপেক্ষা করে যেতেই পারেন।

নতুন বাজাজ পালসার এনএস৪০০ মডেলের দাম কেমন হবে তা এখনই বলা কঠিন। ভারতে এই বাইকের সম্ভাব্য দাম হতে পারে ২ লাখ রুপি।