রোহিঙ্গা ক্যাম্পে যুবককে নৃশংসভাবে হত্যা

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে নৃশংসভাবে হত্যা

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মোহাম্মদ ইয়াছিন (৩০) নামে এক রোহিঙ্গা যুবককে গুলি করে হ-ত্যা করেছে দুর্বৃত্তরা। হয়ে। গুলি করার আগে কে-টে নেয়া হয়েছে তার হাত ও পা।

রোববার (২৮ জানুয়ারি) রাত ১০ টার দিকে উখিয়ার ১৫ নম্বর ক্যাম্পে এই ঘটনা ঘটে। নিহত ইয়াছিন ওই ক্যাম্পের ‘সি’ ব্লকের বাসিন্দা।

স্থানীয় রোহিঙ্গারা জানিয়েছেন, রাত ১০টার দিকে বাসার সামনে এসে ইয়াসিনের ওপর হামলা চালায় একদল অস্ত্রধারী। এ সময় অস্ত্রধারীদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে রাস্তায় পড়ে যান ইয়াসিন। পরে অস্ত্রধারীরা ধারালো দা দিয়ে প্রথমে তার হাত কে-টে নেয়। এরপর হাটুর ওপর থেকে কেটে বিচ্ছিন্ন করে কেটে ফেলে একটি পা। হাত-পা কেটে মৃত্যু নিশ্চিত করার পর চলে যায় অস্ত্রধারীরা। এই ঘটনায় পুরো ক্যাম্পজুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

জানা গেছে, নিহত ইয়াছিনের বড় ভাই মৌলভী মনজুর রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) নেতা। ১৫ নম্বর ক্যাম্পে মৌলভী মনজুরের নেতৃত্বে আরএসও সক্রিয় রয়েছে। আরএসওর উত্থানের কারণে ওই ক্যাম্পে বেকাদায় পড়ে গেছে আরসা। মূলত বড়ভাই মৌলভী মনজুরকে খুঁজতে এসে তাকে না পেয়ে বিভৎসভাবে ছোটভাইকে খু-ন করে ক্ষোভ ঝেড়েছে প্রতিপক্ষরা।

বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএন-৮ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর।

তিনি বলেন, একদল অস্ত্রধারী হামলা চালিয়ে ওই যুবককে হত্যা করে। তবে কারা হামলা চালিয়েছে সেই বিষয়ে এপিবিএন এখনো নিশ্চিত হতে পারেনি।