উপাচার্যের নিকট ইবিরি অর্থনীতি বিভাগের ‘ওবিই’ কারিকুলাম প্রদান

উপাচার্যের নিকট ইবিরি অর্থনীতি বিভাগের ‘ওবিই’ কারিকুলাম প্রদান

উপাচার্যের নিকট ইবিরি অর্থনীতি বিভাগের ‘ওবিই’ কারিকুলাম প্রদান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নিকট অর্থনীতি বিভাগের আউট কাম বেসড এডুকেশন (ওবিই) কারিকুলাম প্রদান করা হয়েছে। বুধবার (৩১ জনুয়ারি) সকালে উপাচার্যের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ কারিকুলাম প্রদান করা হয়। 

অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক  ড. কাজী মোস্তফা আরীফ উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার হাতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের বি.এস.এস এবং এম.এস.এস শ্রেণির ওবিই কারিকুলাম তুলে দেন। 

এসময় অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, অধ্যাপক ড. ইসরাত জাহান রূপা, ড. শাহেদ আহমেদ, ড. পার্থ সারথি লস্কর, আব্দুল জলিল পাঠান ও হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন। 

নতুন কারিকুলাম গ্রহণ শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়সমূহে আউট কাম বেসড এডুকেশন কারিকুলাম অনুসরণ করার কোন বিকল্প নেই। আমাদের শিক্ষার্থীরা জব মার্কেটে যেন প্রতিযোগিতা করে টিকে থাকতে পারে তার জন্য যুগোপযোগী শিক্ষা পদ্ধতির প্রবর্তন এবং প্রয়োগ খুবই প্রয়োজন। 

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া অর্থনীতি বিভাগের মতো প্রতিটি বিভাগকে এ ধরনের কারিকুলাম প্রণয়নে এগিয়ে আসার আহ্বান জানান।