পঞ্চগড় জেলা যুবদল সভাপতি ও ছাত্রদল সম্পাদক কারাগারে

পঞ্চগড় জেলা যুবদল সভাপতি ও ছাত্রদল সম্পাদক কারাগারে

সংগৃহীত

পঞ্চগড়ে জেলা যুবদলের সভাপতি ফেরদৌস ওয়াহিদ রাসেল ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান জাপানকে শ্রমিক লীগ নেতার করা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৩১ জানুয়ারি) বিকালে পঞ্চগড় আমলী আদালত-১ এ হাজির হয়ে পূর্বের একটি মামলার জামিন আবেদন করলে আদালতের বিচারক জাহিদ হাসান তাদের জামিন নামঞ্জুর করেন। 

পঞ্চগড় জেলা আইনজীবি সমতির সাধারণ সম্পাদক ও আসামি পক্ষের আইনজীবি আব্দুল বারি এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, যুবদল নেতা ফেরদৌস ওয়াহিদ রাসেলকে কারাগারে পাঠানোর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না।

কেন্দ্রীয় সহদফতর সম্পাদক মিনহাজুল ইসলাম ভূইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা বলেন, জামিন বাতিল করে কারাগারে প্রেরণের মতো অপকৌশল অবলম্বন করে স্বৈরাচারী হাসিনা পতন আন্দোলনের রাজপথের সৈনিকদের মনোবল যেমন নষ্ট করা যাবে না; তেমনি এসব অপকৌশলের সাথে সংশ্লিষ্ট স্বৈরাচারী সরকার ও তার সহযোগীদেরও শেষ রক্ষা হবে না। 

জানা গেছে, গতবছরের ১৬ নভেম্বর শ্রমিক লীগ নেতা নুরুজ্জামান বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় ফেরদৌস ওয়াহিদ রাসেলকে প্রধান করে ৩৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সেখানে বেআইনি জনতায় সংঘবদ্ধ হয়ে পথরোধ করে মারধর, ক্ষতিসাধন এবং ভয়ভীতি দেখানোর অভিযোগ তোলা হয়।

পঞ্চগড় জেলা আইনজীবি সমতির সাধারণ সম্পাদক ও আসামী পক্ষের আইনজীবি আব্দুল বারি বলেন, মোট তিনজন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জেলা ছাত্রদলের সভাপতি তারেকুজ্জামান তারেকের জামিন মঞ্জুর করেন এবং অপর দুইজনকে আদালতে পাঠানোর নির্দেশ দেন।