হোয়াটসঅ্যাপ ওয়েবেও যুক্ত হচ্ছে ‘চ্যাট লক’

হোয়াটসঅ্যাপ ওয়েবেও যুক্ত হচ্ছে ‘চ্যাট লক’

ছবি: সংগৃহীত

প্রতিনিয়ত নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের গোপনীয়তা বজায় রাখতে। মোবাইলে নিজের হোয়াটসঅ্যাপের চ্যাট সেকশনটি লক করে রাখা গেলেও এতদিন ওয়েব ভার্সনে তা সম্ভব ছিল না। এবার সেই সুবিধাও পাবেন ব্যবহারকারীরা।

মোবাইলে ইচ্ছে মতো হোয়াটসঅ্যাপের কোনো চ্যাট লক করে রাখা যায়। ব্যক্তিগত তথ্য গোপন রাখতে অনেকেই এই ফিচারটি ব্যবহার করেন। কিন্তু ওয়েব ভার্সানে অর্থাৎ ডেস্কটপ কিংবা ল্যাপটপে এই সুবিধা পাওয়া যায় না।

সম্প্রতি একটি রিপোর্ট বলছে, ওয়েব ভার্সনেও এবার যুক্ত হচ্ছে ‘চ্য়াট লক’ অপশন। অ্যাপটির সাইডবারে এই অপশনটি দেখা যাবে। এর মাধ্যমে এক বা একাধিক চ্যাট লক করে রাখতে পারবেন। শুধু তাই নয়, নতুন একটি লক ফোল্ডার তৈরি করে তার মধ্যেও সেই চ্যাট রাখা যাবে। যা শুধুমাত্র আপনিই দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপ ওয়েব ভার্সনের আপডেটেড ভার্সনে দেখা গিয়েছে নতুন ফিচারের আইকনটি। তাই ধরে নেয়াই যায় যে ব্যবহারকারীরা শিগগিরই এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। নিশ্চয়ই জানতে চাইবেন কীভাবে এই ফিচারটি ব্যবহার করবেন?

অন্যান্য চ্যাটের সঙ্গে আপনার গোপন চ্যাটটি দেখাবে না। ওয়েব ভার্সানে এক জন্য একটি পাসকোড ব্যবহার করতে হবে। মোবাইলের মতোই পাসকি সিস্টেম ব্যবহার করে ওয়েব ভার্সনের হোয়াটসঅ্যাপ চ্যাট লক করে রাখতে পারেন। এতে ব্যবহারকারীদের অনেকটাই সুবিধা হবে বলে আশা এই মেসেজিং অ্যাপের।