দায়িত্ব ছাড়ার ঘোষণা জাভির, যা বললেন বার্সা সভাপতি

দায়িত্ব ছাড়ার ঘোষণা জাভির, যা বললেন বার্সা সভাপতি

ফাইল ছবি

 

বেশ কয়েক দিন ধরেই টানা ব্যর্থতার জেরে জাভি হার্নান্দেজ বার্সেলোনার দায়িত্ব ছাড়তে পারেন বলে গুঞ্জন শোনা গেছে। অবশেষে সে গুঞ্জনই সত্যি হলো— দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ বার্সেলোনা। গত ২৭ জানুয়ারি রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে হারের পর সাবেক এ তারকা মিডফিল্ডার এ ঘোষণা দেন।

চলতি মৌসুম শেষ হলেই বার্সেলোনা ছাড়বেন জাভি। তবে কাতালান ভাষার রেডিও চ্যানেল আরএসি ওয়ানকে দেওয়া সাক্ষাৎকারে বার্সা সভাপতি লাপোর্তা বললেন, জাভিকে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা তারা করবেন।তিনি বলেন, আমার মনে হয়েছিল (ভিয়ারেয়ালের বিপক্ষে ওভাবে) হারের কারণেই জাভি হঠাৎ ওই সিদ্ধান্ত নিয়েছিল। তবে পরে তার ভাবনাটা আমি শুনেছি এবং বুঝতে পেরেছি যে, সে এই বিষয়ে অনেক ভেবেছে। অনেক কিছু ভেবেই সে কথাটা বলেছে। সে বলেছে যে, চলতি মৌসুম শেষে সরে দাঁড়াবে এবং চুক্তির বাকি একটা বছর ছেড়ে দেবে। আমি অবশ্য বলে দিয়েছি, তাকে ধরে রাখতে যদি আমাদের লড়াই করতে হয়, তো করব।

সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সার। যার দায় নিজের কাঁধে নিচ্ছেন জাভি। তবে লাপোর্তা হারের দায় পুরোটা কোচের কাঁধে দিতে চান না। ফল যেমনই হোক না কেন, শিরোপা সম্ভাবনা অবশিষ্ট থাকুক বা না থাকুক, জাভিকে বরখাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিলেন লাপোর্তা।

তিনি বলেন, মানুষটা জাভি বলেই আমি তার প্রস্তাব গ্রহণ করেছি। তাকে ছাঁটাই করার কথা কখনো ভাবিনি। আমি চাই, মৌসুমের শেষ পর্যন্ত সে থাকুক। যাই হোক না কেন, তাকে আমি বরখাস্ত করব না। এমন কিছু তার প্রাপ্য নয়। তার প্রাপ্য আমাদের সমর্থন।