ডিটিজি প্রদর্শনীতে ইবির সাবেক শিক্ষার্থীর প্রতিষ্ঠানের ৮ মেশিন

ডিটিজি প্রদর্শনীতে ইবির সাবেক শিক্ষার্থীর প্রতিষ্ঠানের ৮ মেশিন

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি:গত পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে চার দিনব্যাপী বাংলাদেশের পোশাক ও বস্ত্র খাতের সবচেয়ে বড় প্রদর্শনী ‘ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারি এক্সিবিশন’ (ডিটিজি ২০২৪)।

১৮তম এ প্রদর্শনীতে এবারো অংশ নিয়েছে ইসলামী বিশ^বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোকাদ্দেস হানিফ টলিনের ম্যাশিন সরবরাহকারী প্রতিষ্ঠান এএনএইচ এন্টারপ্রাইজ।

ফেক্টরি মেশিনারিজ, রং র‌্যাকিং, নিটিং ম্যাশিন, ডায়িং অটোমেশন, ফেক্টরি কনস্ট্রাকশনসহ টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারিজ এর ৮ ধরণের মেশিনকে প্রদর্শনীতে রেখেছে প্রতিষ্ঠানটি। রাজধানীর কুড়িলে অবস্থিত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ প্রদর্শনী। এতে ৮ নম্বর হলের ৫৮৮ নাম্বার স্টলে নিজেদের পণ্য প্রদর্শন করছে এএনএইচ এন্টারপ্রাইজ।

এএনএইচ এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেস হানিফ টলিন বলেন, ‘আমরা শুরু থেকে প্রতিবারই এ প্রদর্শনীতে আমাদের পণ্য প্রদর্শন করে আসছি। পুরাতন প্রতিষ্ঠান আমাদের পণ্যগুলো ভালো অবস্থানে রয়েছে। প্রদর্শনীর দ্বিতীয় দিন পর্যন্ত ভালো সাড়া পেয়েছি। আমাদের অনেক ধরণের মেশিন থাকলেও আট ধরণের মেশিন ডিসপ্লে করেছি। এই প্রদর্শনী বিক্রির জন্য না হলেও আমাদের কয়েক ধরণের মেশিন ইতোমধ্যেই বিক্রি শেষ হয়েছে। আশা করছি আগামী দুদিনও ভালো সাড়া পাবো।’

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) ও হংকংয়ের ইয়র্কার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেড যৌথভাবে টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্পের এই বৃহত্তম প্রদর্শনীটি ২০০৪ সাল থেকে ঢাকায় আয়োজন করে আসছে। আয়োজকদের মতে, এবার মেলায় ৩২টি দেশের এক হাজার একশোটিরও বেশি মেশিনারিজ প্রস্তুতকারক কোম্পানি অংশগ্রহণ করতে যাচ্ছে। দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী। উদ্ভাবনী যন্ত্রপাতি এবং প্রযুক্তি পরিবর্তনের সঙ্গে স্থানীয় উদ্যোক্তাদের পরিচয় করানোই এই মেলার মূল লক্ষ্য।