পাবনায় মাদ্রাসা কমিটির সভাপতিকে পিটিয়ে হত্যা, দুই গ্রেফতার

পাবনায় মাদ্রাসা কমিটির সভাপতিকে পিটিয়ে হত্যা, দুই গ্রেফতার

প্রতীকী ছবি

পাবনা প্রতিনিধি:মাদ্রাসা কমিটি গঠনকে কেন্দ্র করে পাবনার চাটমোহর মা মালেকা ইসহাক দারুল আকরাম ইবতেদায়ি মাদ্রাসা কমিটির সভাপতি ৫২ বছর বয়সী ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষেও লোকজন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই গ্রামের দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা পিতা-পুত্র।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বড় গুয়াখরা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল আলীম সরকার মালেকা ইসহাক দারুল আকরাম ইবতেদায়ি মাদ্রাসার সভাপতি ও বড় গুয়াখরা গ্রামের মৃত ইসহাক সরকারের ছেলে।

 গ্রেফতারকৃত আফসার আলী মাস্টার (৬৫) ও তার ছেলে কামরুল হাসান ওরফে খোকন মাস্টার (৪০) একই গ্রামের এবং টেংগারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রামে মা মালেকা ইসহাক দারুল আকরাম ইবতেদায়ি মাদ্রাসার সার্বিক উন্নয়নে ইসলামী জলসা আয়োজনে এক সভা অনুষ্ঠিত হয়।

 বৈঠক শেষে মাহেলা বাজারে চা পান শেষে বাড়ি ফেরার পথে বড় গুয়াখড়া গ্র্রামের মাজার শরীফ গেটের সামনে  পৌঁছুলে পূর্বপরিকল্পিতভাবে অভিযুক্ত আফসার আলী মাস্টার ও তার ছেলে কামরুল হাসান ওরফে খোকন মাস্টার ও তাদের সহযোগিরা আলিমকে গালিগালাজ, কিল-ঘুষি মারে মাটিতে ফেলে পিটিয়ে গুরুতর আহত করেএবং তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

টের পেয়ে এসময় নিহতের পরিবারের লোকজন ও আশপাশের লোকজন ছুঁটে এলে আসামীরা পালিয়ে যায়। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ভাই গোলজার হোসেন বাদী হয়ে বৃহস্পতিবার রাতেই আফসার আলী মাস্টার ও তার ছেলে কামরুল হাসান ওরফে খোকন মাস্টারসহ ৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, মাদ্রসার কমিটি গঠন নিয়ে আফসার আলী মাস্টার গ্রুপ ও মৃত আব্দুল আলীম সরকার গ্রুপের মধ্যে বিরোধ চলছিল।

পারশোডাঙ্গা ইউপি চেয়ারম্যান আজাহার আলী বলেন, মাদ্রাসার কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের বিরোধের জের ধরে হত্যার মতো ঘটনা ঘটেছে বলে শুনেছি।

চাটমোহর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মাহবুবুর রহমান বলেন, বিষয়টি শুনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। ওই শিক্ষকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

চাটমোহর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় দু’জনকে গ্রেফতার করে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।