হোস্টেলের ছাদ থেকে পড়ে নিরাপত্তারক্ষীর ‘রহস্যজনক’ মৃত্যু

হোস্টেলের ছাদ থেকে পড়ে নিরাপত্তারক্ষীর ‘রহস্যজনক’ মৃত্যু

ছবিঃ সংগৃহীত।

কলকাতার কিড স্ট্রিটে অবস্থিত এমএলএ হোস্টেলের ভেতর থেকে এক বিধায়কের নিরাপত্তারক্ষীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) তার মরদেহ উদ্ধারে পর থেকে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়।

জানা গেছে, গত শুক্রবার পশ্চিমবঙ্গের পুরুলিয়া জেলার বান্দোয়ান বিধানসভার বিধায়ক রাজীব লোচন সোরেন কিড স্ট্রিটের এমএলএ হোস্টেলে ওঠেন। শনিবার সকালে হোস্টেলের ওপর থেকে দুই নম্বর গেটের ক্যাম্পাসে কিছু একটা পড়ার শব্দ শোনা যায়। নিরাপত্তারক্ষীরা খোঁজ নিয়ে দেখেন, ৪১৯ নম্বর ব্যালকনির নিচে বিধায়ক রাজীব লোচন সোরেনের নিরাপত্তারক্ষীর রক্তাক্ত দেহ পড়ে রয়েছে।

হোস্টেলের নিরাপত্তারক্ষীরা সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা দেন।পুলিশ সূত্রে জানা গেছে, মৃত নিরাপত্তারক্ষীর নাম জয়দেব ঘড়াই। তিনি পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান কলকাতা পুলিশের কর্মকর্তারা। সঙ্গে যান ফরেনসিক টিমের বিশেষজ্ঞরাও।ঘটনাস্থলে পৌঁছে ডেপুটি পুলিশ কমিশনার প্রিয়ব্রত রায় বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। কিভাবে ওই বিধায়কের নিরাপত্তারক্ষী হোস্টেলের ছাদে গেলেন তা-ও দেখা হচ্ছে। হোস্টেলের সিসি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে।

তিনি জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট আসলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।দেশ-বিদেশের পর্যটকরা কলকাতায় আসলে এই কিড স্ট্রিট এলাকার হোটেলগুলোতেই থাকেন। বিশেষ করে, বাংলাদেশি পর্যটকদের পছন্দের জায়গা এই কিড স্ট্রিট। শনিবার সকালে এই ঘটনার ফলে গোটা অঞ্চলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।