৯ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে আসছে ‘পেয়ারার সুবাস’

৯ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে আসছে ‘পেয়ারার সুবাস’

ছবি: সংগৃহীত

নির্মাণের আট বছর পর মুক্তি পেতে যাচ্ছে নূরুল আলম আতিক পরিচালিত সিনেমা ‘পেয়ারার সুবাস’। আগামী ৯ ফেব্রুয়ারি সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। মুক্তি উপলক্ষে রোববার (০৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিরেন পরিচালক নূরুল আলম আতিক, অভিনেতা আহমেদ রুবেল, অভিনেত্রী সুষমা সরকার সহ অনেকে।

নূরুল আতিক বলেন, আমরা তেমন গন্ধের সিনেমা দেখি না। পেয়ারার সুবাস-এ গন্ধ হলো ট্রিগার পয়েন্ট। এটা শরীরের গন্ধ। সুগন্ধি হতে পারে আবার দুর্গন্ধ হতে পারে। সুগন্ধের সঙ্গে প্রকৃতির একটি অদ্ভুত কারবার আছে। বিপরীত লিঙ্গের যাদের প্রাণ আছে তারা ঘ্রাণ থেকে জোড়া বাঁধে। ‘পেয়ারার সুবাস’ ঘ্রাণ থেকে বিস্তৃতি লাভ করে। এ কারণে পেয়ারার নামের একটি মেয়ে ও গন্ধের তাড়নার জীবনে সম্পর্কগুলো অবস্থান দেখানো হচ্ছে এতে।

তিনি আরো বলেন, আট বছর আগে এ ছবির যে প্রয়োজন অনুভব করেছিলাম সেটা এখনও আছে। তবে হ্যাঁ, যদি আট বছর আগে মুক্তি দিতে পারতাম, তাহলে দর্শকদের অ্যাপ্রোচটা হয়ত অন্যরকম হতো। সিনেমাটি যদি দর্শকদের মাঝে সুবাস ছড়াতে ব্যর্থ হয় তবে নির্মাতা হিসেবে ব্যর্থতার দ্বায়ভার আমার হবে।

এতে ‘পেয়ারা’ নামে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আরও আছেন তারিক আনাম খান। এটি প্রযোজনা করছেন আলফা আই’র শাহরিয়ার শাকিল।

তিনি বলেন, সিনেমাটির বিষয়বস্তু প্রাপ্তবয়স্কদের জন্য। তাই আমরা বারণ করছি, বাচ্চাদের সিনেমা হলে না আসার। এখানে মনস্তাত্ত্বিক বিষয় উঠে আসবে। আমার ধারণা, প্রাপ্ত বয়স্ক এবং সাধারণ দর্শকরা ‘পেয়ারার সুবাস’ দেখলে খুবই পছন্দ করবেন।