আদ্-দ্বীন হাসপাতালের প্বার্শবর্তী রাস্তা সংস্কার নিয়ে রোগীদের ক্ষোভ

আদ্-দ্বীন হাসপাতালের প্বার্শবর্তী রাস্তা সংস্কার নিয়ে রোগীদের ক্ষোভ

ছবি: প্রতিনিধি

রাজধানীর ওয়ারলেস মোড় সংলগ্ন পুরাতন এলিফ্যান্ট রোড় থেকে আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের প্বার্শবর্তী রাস্তা সংস্কার কার্যক্রম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে রোগীরা। গাড়ি চলাচলের রাস্তা ছোট করে ফুটপাত বড় করায় তারা এ ক্ষোভ প্রকাশ করেছেন।

খোঁজ নিয়ে কজানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৯ নং ওয়ার্ডে উন্নত ড্রেনেজ ব্যবস্থা এবং রাস্তা সংস্কারের কাজ চলছে। এই সংস্কারের অংশ হিসেবে রাজধানীর ওয়ারলেস মোড় সংলগ্ন পুরাতন এলিফ্যান্ট রোড় থেকে সাংবাদিক সেলিনা হোসেন সড়ক হয়ে মগবাজার মোড় পর্যন্ত উন্নত ড্রেনেজ ব্যবস্থা এবং রাস্তা সংস্কারের কাজ চলমান রয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় এই সংস্কার কাজ কয়েকমাস আগে শুরু হলেও এখোনো শেষ হয়নি। সংস্কার কাজ শেষ না হওয়ায় মগবাজার এলাকার মানুষসহ আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে আসা রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া গাড়ি চলাচলের রাস্তা ছোট করে ফুটপাত বড় করায় ক্ষোভ প্রকাশ করেছে  হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীসহ হাসপাতাল কর্তৃপক্ষ।

আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল কতৃপক্ষ জানান, গাড়ি চলাচলের রোড খুবই ছোট করা হচ্ছে। রাস্তাটি আগে যে কোন গাড়ি অনায়াসে যাতায়াত করতে পারত। তবে এখন যেভাবে সংস্কার করা হচ্ছে তাতে ওয়ান ওয়ে রোড হচ্ছে। আর ফুটপাত অনেক বড় করা হচ্ছে। এতে হাসপাতালে অ্যাম্বুলেন্স ও অন্যান্য পরিবহনে আসতে রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হবে। এরকম গোলি রোড়ে এতবড় ফুটপাত প্রয়োজন হয় না।

আদ্-দ্বীন হাসপাতালে চিকিৎসা নিতে আসা আসাদুর রহমান নামের এক রোগী ক্ষোভ প্রকাশ করে জানান, এই রাস্তা দিয়ে অন্তঃসত্ত্বা ও বয়স্কদের জন্য চলাচল করা অযোগ্য হয়ে পড়েছে। হাসপাতালের পাশের রোড মাসের পর মাস সংস্কার না করা সিটি কর্পোরেশনের কর্মীদের গাফিলতি বলে আমি মনে করি। এই রাস্তাটি দ্রুত সংস্কার করা প্রয়োজন। তবে রাস্তার পাশে ফুটপাত বড় করায় রোগী বহনকারী পরিবহন চলাচলে খুবই সমস্যার সৃষ্টি হবে।

আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক কাজী মঞ্জুরুল হক মিশুক জানান, হাসপাতাল সংলগ্ন রাস্তাটির সংস্কার কাজ দ্রুত শেষ হওয়া প্রয়োজন। রাস্তায় সংস্কারে বিলম্ব হওয়ায় রোগীদের খুব বেশী ভোগান্তী হচ্ছে। এছাড়া বড় ফুটপাতের কারণে রোগী বহনকারী গাড়ি চলাচলে অসুবিধা হবে। ফুটপাত বাদে রাস্তাটি সংস্কার করে গাড়ি চলাচলের উপযোগী করার জন্য সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি।