ময়মনসিংহে পুলিশের অভিযানে নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ বিড়ি জব্দ

ময়মনসিংহে পুলিশের অভিযানে নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুর উপজেলার কাশিগঞ্জ বাজার, তারাটি বাজার এবং গাছতলা বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ তারা বিড়ি ও হান্নান বিড়ি জব্দ করেছে পুলিশ। শনিবার তারাকান্দা থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ময়মনসিংহ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার তারাকান্দা থানার উপ পরিদর্শক মো. আরমান মিয়ার নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম ফুলপুর উপজেলার কাশিগঞ্জ বাজার, তারাটি বাজার এবং গাছতলা বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ২৫ টি দোকানে অভিযান চালিয়ে চার হাজার (৪,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী তারা বিড়ি এবং নয় হাজার (৯,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী হান্নান বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট তেরো হাজার (১৩,০০০) শলাকা কমদামী অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়। অভিযান শেষে জব্দকৃত অবৈধ বিড়ি বাজার কমিটির সভাপতি ও বাজারে উপস্থিত জনতার সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তারাকান্দা থানার উপ পরিদর্শক মো. আরমান মিয়া জানান, অভিযান থেকে বিপুল পরিমান অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।