ইমরান খানের দলের পরাজিত প্রার্থীকে গুলি করে হত্যা

ইমরান খানের দলের পরাজিত প্রার্থীকে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডির সিভিল লাইন এলাকায় এ ঘটনা ঘটে। খবর দ্য ডনের।

নিহত ওই পিটিআই নেতার নাম চৌধুরী মুহাম্মদ আদনান। এবারের নির্বাচনে জাতীয় পরিষদের রাওয়ালপিন্ডির এনএ–৫৭ আসন এবং পাঞ্জাব প্রাদেশিক পরিষদের পিপি–১৯ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। এর আগে ২০১৮ সালে পিটিআই থেকে পাঞ্জাব প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।
 
রাওয়ালপিন্ডি পুলিশ এক বিবৃতিতে বলেছে, প্রাথমিক তদন্ত থেকে ধারণা করা হচ্ছে, ব্যক্তিগত শত্রুতা থেকে মুহাম্মদ আদনানকে হত্যা করা হয়েছে। পুলিশ তদন্ত চালাচ্ছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার করে আদালতে হাজির করা হবে।
 
পাঞ্জাব অ্যাসেম্বলির তথ্যানুসারে, আদনান ১৯৭৬ সালের ১৫ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে জন্মগ্রহণ করেন। তিনি চৌধুরী মুহাম্মদ জানের ছেলে। পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেন আদনান। ২০১৮ সাল থেকে তিনি সমাজ কল্যাণ বিষয়ক সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।
 
এর আগে নির্বাচন পরবর্তী সহিংসতায় আরও দুই পিটিআই কর্মী নিহত হন। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ভোট কারচুপির অভিযোগে খাইবার পাখতুনখাওয়ার শিংলা এলাকায় পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভের সময় গুলি চালায় পুলিশ। এ সময় ওই দুজন নিহত হন। গুলিতে আহত হন আরও ১২ জন।