‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের টিকেট বিক্রি শুরু

‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের টিকেট বিক্রি শুরু

‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের টিকেট বিক্রি শুরু

জাতীয় পতাকাবাহী পরিবহন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ঢাকা-রোম-ঢাকা রুটের ফ্লাইট টিকেট আজ দুপুর থেকে বিক্রি করা শুরু হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল ডিস্ট্রিবিউশন চ্যানেলে একযোগে বিক্রয়ের জন্য বৃহস্পতিবার দুপুর ২টা ৫ মিনিটে ঢাকা-রোম-ঢাকা রুটের ফ্লাইট টিকেটগুলো উন্মুক্ত করা হয় হয়। আগামী ২৬ মার্চ-’২০২৪ অর্থাৎ মহান স্বাধীনতা দিবসে বিমানের প্রথম ফ্লাইট ইতালির রোমের উদ্দেশে যাত্রা (উড্ডয়ন) করবে।এর আগে গত বছরের ২১ ডিসেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম ঘোষণা করেন, আগামী ২৬ মার্চ-’২৪, মহান স্বাধীনতা দিবস থেকে ঢাকা-রোম-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট  পুনরায় চালু হবে।  

এদিকে, আজ বৃস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী ২৬ মার্চ হতে ৩১ মার্চ-’২৪ পর্যন্ত সপ্তাহে প্রতি সোমবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার ঢাকা থেকে ফ্লাইট বিজি-৩৫৫ স্থানীয় সময় রাত ২টায় রোমের উদ্দেশে যাত্রা করে- রোমে পৌঁছাবে সেখানকার স্থানীয় সময় সকাল ৭ টায়। একই দিনে রোমের স্থানীয় সময় সকাল পৌণে ৯ টায় ওই ফ্লাইট রোম থেকে ছেড়ে আসবে এবং ঢাকায় পৌঁছাবে রাত পৌণে ১২টায়। তবে, আগামী ১ এপ্রিল-’২৪ থেকে প্রতি সপ্তাহে সোম, মঙ্গল এবং বৃহস্পতিবার রাত ৩ টায় বিমানের ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে এবং রোমে পৌঁছাবে সেখানকার স্থানীয় সময় সকাল ৯ টা ১০ মিনিটে। অপরদিকে রোম থেকে স্থানীয় সময় সকাল পৌণে ১১ টায় যাত্রা করে বিমানের এ ফ্লাইট রাত সাড়ে ১২ টায় ঢাকায় অবতরণ করবে।

বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ঢাকা-রোম রুটে সকল প্রকার ট্যাক্সসহ বিমানের ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি সর্বমোট ৬৪ হাজার ৩৫৫ টাকা থেকে শুরু হবে। তবে, রাউন্ড ট্রিপ টিকেটের মূল্য শুরু হবে ১ লাখ ৪ হাজার ৫৬৮ টাকা থেকে। আর ট্যাক্সসহ বিজনেস ক্লাসে এই রুটে একমুখী ভাড়া সর্বনিম্ন ১ লাখ ৪৪ হাজার ১০৫ টাকা থেকে শুরু হবে। একই সংবাদ বিজ্ঞপ্তি উপস্থাপিত তথ্য অনুযায়ী ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা - রোম ফ্লাইট চালু হয়। ২০১৫ সালর ৬ এপ্রিল বিমানের রোম ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

সূত্র : বাসস