পাথরঘাটায় ৫ পরীক্ষার্থী বহিষ্কার, ২ শিক্ষককে অব্যাহতি

পাথরঘাটায় ৫ পরীক্ষার্থী বহিষ্কার, ২ শিক্ষককে অব্যাহতি

সংগৃহীত ছবি

বরগুনার পাথরঘাটা উপজেলায় এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় নকল করার অপরাধে ৫ পরীক্ষার্থীকে বহিষ্কার এবং দুই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) পরীক্ষা শুরুর পর পাথরঘাটা কে এম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৫জন পরীর্ক্ষাথীকে বহষ্কিার করেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা হলো, কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের জাহিদুল ইসলাম, ইয়াসিন আরাফাত, রেজবুল মাহমুদ এবং বারি আজাদ মাধ্যমিক বিদ্যালয়ের জান্নাতি ও মোসাম্মাৎ শামসুন্নাহার।

অব্যাহতি পাওয়া ওই দুই শিক্ষক হলেন- মো. বেল্লাল হোসেন ও রিপন সমাদ্দার। তারা দুজনেই পাথরঘাটা উপজেলার কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রোকনুজ্জামান খান বলেন, এসএসসি পরীক্ষার প্রথম দিনেই পাথরঘাটা কে এম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের হল থেকে ভোকেশনাল শাখার ৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং একই হলে দায়িত্বরত দুই শিক্ষককে তাদের দায়িত্বে অবহেলার করার কারণে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ওই ৫ পরীক্ষার্থী এই বছরের কোন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না এবং শিক্ষক মো. বেল্লাল হেসেন ও রিপন সমদ্দারকে পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।