অভিনেত্রী কবিতা চৌধুরী মারা গেছেন

অভিনেত্রী কবিতা চৌধুরী মারা গেছেন

ছবি: সংগৃহীত

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ‘উড়ান’ সিরিয়াল খ্যাত অভিনেত্রী কবিতা চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ভারতের অমৃতসরের এক হাসপাতালে রাত সাড়ে ৮টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

প্রখ্যাত এই অভিনেত্রী টেলিভিশন অনুষ্ঠান উড়ান ও একটি ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে ললিতাজির চরিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত।

১৯৮৯ সালে মুক্তি পাওয়া উড়ান সিরিয়ালে কবিতা আইপিএস অফিসার কল্যাণী সিংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। তিনি উড়ানের চিত্রনাট্য ও পরিচালনায় ছিলেন তিনি নিজেই। তার বোন কাঞ্চন চৌধুরি ভট্টাচার্যের জীবনের ওপর ভিত্তি করে তৈরি হয়েছিল টেলিভিশন অনুষ্ঠানটি।

সেই সময়ে, কবিতাকে মহিলা ক্ষমতায়নের আইকন হিসাবে তুলে ধরা হয়েছিল। কারণ, চলচ্চিত্র এবং টেলিভিশনে মহিলা আইপিএস অফিসারদের খুব বেশি প্রতিনিধিত্ব ছিল না সেইসময়। কবিতা ১৯৮০ এবং ১৯৯০-এর দশকে বিখ্যাত বিজ্ঞাপনগুলিতে ললিতাজির চরিত্রে অভিনয় করার জন্যও পরিচিত ছিলেন।

এখানে, তিনি বুদ্ধিমান গৃহিণীর ভূমিকায় অভিনয় করেছেন। যিনি তার অর্থ ব্যয় করার সময় ন্যায়বিচারী এবং সর্বদা সঠিক জিনিস পছন্দ করেন।