ব্রাহ্মণবাড়িয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

ছবি- নিউজজোন বিডি

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার আমতলী বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। শনিবার সকালে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানান, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে নকল বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে একটি চক্র। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার আমতলী বাজারের বড় হোল সেলস ব্যবসায়ী নিপেন্দ্র রায় ওই চক্রের হোতা। নিপেন্দ্র  স্টোরে নিয়মিত নকল আকিজ বিড়ি বিক্রি করে থাকেন। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার আমতলী বাজারের বড় হোল সেলস দোকানে অভিযান চালানো হয়। এসময় বাজারের ব্যবসায়ী ,   নিপেন্দ্র রায় এর দোকান নিপেন্দ্র  স্টোর থেকে পাঁচ হাজার পাঁচশত (৫,৫০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

ভবিষ্যেতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে লিখিত অঙ্গিকারা নিয়ে অভিযুক্ত ব্যবসায়ীদের ক্ষমা করে দেওয়া হয়। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়। অভিযান শেষে প্রচুর লোকসমাগমের মধ্যে জব্দকৃত নকল আকিজ বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সহকারি ব্যবস্থাপক মো. আব্দুল ওয়াদুদ জানান, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র বিড়িতে নকল ব্যান্ডরোল ব্যবহার করে কম দামে বিড়ি বিক্রি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে আমাদের চেয়ারম্যান মহোদয় জিরো টলোরেন্স জারি করেছেন। তাই নকল বিড়ি বন্ধ করতে পুলিশ, র‌্যাব, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহযোগীতা কামনা করছি।