সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন আজ

সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন আজ

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আজ রোববার (১৮ ফেব্রুয়ারি)। এদিন বিকেল ৪টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করবে নারী সংরক্ষিত আসনের পদপ্রার্থীর।

নির্বাচন কমিশন (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছিলেন, ১৮ ফেব্রুয়ারি নারী সংরক্ষিত আসনের সব প্রার্থীর একযোগে  রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করবেন। এক্ষেত্রে কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকলে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর সব প্রার্থীদের গেজেট প্রকাশ করা হবে।

এর আগে ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, ৫০টি সংরক্ষিত আসনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ৪৮টি আসন পাবে। আর জাতীয় পার্টি পাবে দুটি আসনে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, ইতিমধ্যে ভোটার তালিকা প্রস্তুত করা হয়েছে। কোনো প্রতিদ্বন্দ্বি না থাকলে ভোটের প্রয়োজন হবে না। তবে এরই মধ্যে দলগুলো তাদের প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে। এতে ভোট হওয়ার কোনো সম্ভাবনা নেই।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র ১৯ ও ২০ ফেব্রুয়ারি বাছাই হবে। প্রত্যাহার করা যাবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। আর ভোটের তারিখ ১৪ মার্চ। কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে এই সময়ের পরই ঘোষণা হবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম।