ফিরেই গোলে-অ্যাসিস্টে নায়ক সালাহ

ফিরেই গোলে-অ্যাসিস্টে নায়ক সালাহ

মোহাম্মদ সালাহ

আফ্রিকা কাপ অব ন্যাশন্সে খেলার সময় ইনজুরিতে পড়েন মোহাম্মদ সালাহ। সেই ইনজুরি থেকে সেরে উঠে আজ শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ব্রেন্টফোর্ডের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। ফিরেই গোলে-অ্যাস্টিসে লিভারপুলের জয়ের নায়ক বনে যান তিনি। ব্রেন্টফোর্ডের মাঠে পাওয়া প্রথম জয়ের ম্যাচটি তারা ৪-১ ব্যবধানে জিতে নেয়।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে অলরেডরা। ২৫ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৫৭ পয়েন্ট। দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৫২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ২৪ ম্যাচ থেকে ২৫ পয়েন্ট নিয়ে ব্রেন্টফোর্ড আছে চতুর্দশতম স্থানে।

এদিন ম্যাচের ৩৫ মিনিটে দারউইন নুনেজ দারুণ এক গোলে লিড এনে দেন লিভারপুলকে। প্রথমার্ধে তারা এই একটি গোলই পায়। ৪৪ মিনিটে দিয়েগো জতা ইনজুরিতে পড়লে মাঠে নামেন সালাহ।

বিরতির পর সালাহর অ্যাসিস্টে আলেক্সিস ম্যাক অ্যালিস্টার গোল করে ব্যবধান বাড়ান। আর ৬৮ মিনিটে সালাহ নিজেই গোল পেলে ব্রেন্টফোর্ড সেখানেই ম্যাচ থেকে ছিটকে যায়। যদিও ৭৫ মিনিটে তাদের ইভান টনি একটি গোল করে ব্যবধান কমান। কিন্তু ৮৬ মিনিটে লিভারপুলের কোডি গাকপো গোল করে ব্রেন্টফোর্ডের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।