বিজিবিএ নির্বাচনে পূর্ণ প্যানেলে রায় চায় বায়ার্স কাউন্সিল

বিজিবিএ নির্বাচনে পূর্ণ প্যানেলে রায় চায় বায়ার্স কাউন্সিল

সংগৃহীত

আগামী ২ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) নির্বাচন। এ উপলক্ষে অভিজ্ঞ ও তরুণদের সন্বয়নে গঠিত ‘বায়ার্স কাউন্সিল’র প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়েছে। পোশাক খাত ও দেশের বায়িং হাউজের উন্নয়নে পূর্ণ প্যানেলে ভোট প্রত্যাশা করেছে বায়ার্স কাউন্সিল।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে বায়ার্স কাউন্সিলের প্যানেল লিডার ও বিজিবিএ’র সাবেক সভাপতি কাজী ইফতেখার হোসাইন তার প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন। সেই সঙ্গে প্যানেলের ইশতেহারও ঘোষণা করেন।

প্যানেলের অন্য সদস্যরা হলেন আমিনুল ইসলাম, কাজী আরমানুল হক, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, মোহাম্মদ মোরশেদ আলম, মনির উজ জামান, মো. আব্দুল মোমেন, মোহাম্মদ রাকিবুল হাসান, মো. জাকির হোসাইন, মো. ফজলুল হক সাঈদ, কায়েস আহমেদ চৌধুরী সাগর, ক্য চিন ঠে ডলি, মো. মোফাজ্জল হোসেন পাভেল ও সাগুফতা নেওয়াজ।

প্যানেল লিডার কাজী ইফতেখার হোসাইন বলেন, ‘বিজিবিএ তেমন কোনো সংগঠন ছিল না। আমরা যারা এই সংগঠনে নেতৃত্ব দিয়েছি, তাদের কারণেই বিজিবিএ’র আজকের এই অবস্থান। আমাদের প্যানেলে অভিজ্ঞ প্রার্থীরা যেমন রয়েছেন, তেমনি তরুণ প্রার্থীরা রয়েছেন। প্যানেলের তিনজনের অফিস দেশের বাইরেও রয়েছে। আমাদের প্যানেলেকে জয়জুক্ত করলে দেশের বায়িং হাউজ ও এই সংগঠন অনেক দূর এগিয়ে যাবে।’

প্যানেলটির ইশতেহারের অগ্রাধিকারের মধ্যে রয়েছে বিজিবিএ অফিসকে পুনর্গঠন, সদস্যপদ নবায়ন ও প্রক্রিয়া সহজিকরণ, বায়িং হাউজগুলোকে রপ্তানিকারক হিসেবে প্রতিষ্ঠা। এছাড়া কর্মীদের দক্ষতা উন্নয়ন, বিজিবিএ’র সদস্যদের সিআইপিতে অন্তর্ভুক্তকরণ, নতুন বাজার ও পণ্য অনুসন্ধান, রফতানির ক্ষেত্রে এক ইনভয়েসে যেন অন্তত ১৮ হাজার ডলার রপ্তানির সুযোগ তৈরি-এমন সব অঙ্গীকার দিয়েছে প্যানেলটি।