রংপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রংপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সংগৃহীত ছবি

রংপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বুধবার দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। 

পরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুর রেঞ্জের ভারপ্রাপ্ত ডিআইজি মেহেদুল করিম, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, র‌্যাব-১৩ অধিনায়ক আরাফাত হোসেনসহ মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, বাসদ, ওয়াকার্স পার্টি, গণতন্ত্রী পার্টি, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা। 
দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়। বিকেলে কেন্দ্রীয় শহিদ মিনার চত্তরে আলোচনা সভা, ভাষা সৈনিকদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অঅয়োজন করা হয়।