ঢাবি শিক্ষার্থীদের জন্য বাস দিলো প্রাইম ব্যাংক

ঢাবি শিক্ষার্থীদের জন্য বাস দিলো প্রাইম ব্যাংক

সংগৃহীত

শিক্ষার্থীদের পরিবহনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) একটি বাস উপহার দিয়েছে প্রাইম ব্যাংক কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) প্রাইম ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই আজম জে চৌধুরী আনুষ্ঠানিকভাবে বাসটির চাবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে চাবি হস্তান্তর অনুষ্ঠান হয়। ঢাবি শিক্ষার্থীদের জন্য বাস উপহার দেওয়ায় প্রাইম ব্যাংক কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। 

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের মেধা বিকাশ, কল্যাণ এবং তাদের আন্তর্জাতিক মানের মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এসব উদ্যোগ সফল করতে প্রাইম ব্যাংকসহ অন্যান্য ব্যাংক ও প্রতিষ্ঠান সহযোগিতার হাত বাড়িয়ে দেবে বলে আমি আশাবাদী। প্রাইম ব্যাংক কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করি।

প্রাইম ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আজম জে চৌধুরী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী। এই বিশ্ববিদ্যালয়কে নিয়ে আমি সব সময় গর্ব করি। আমি বিশ্ববিদ্যালয়ের অটোমেশন ও টেকনোলজির উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে আগ্রহী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাইম ব্যাংকের নির্বাহী পরিচালক হাসান ও. রশীদ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালনা করেন।