হাতিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, গ্রেফতার ১

হাতিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, গ্রেফতার ১

সংগৃহীত

নোয়াখালীর হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নে স্কুলছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত আবদুল মান্নানকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) গোলাম মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুল মান্নান চানন্দী ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের ভূইয়ারচর হাজী মোস্তফার বাড়ির করিমুল মোস্তফার ছেলে।

র‌্যাব জানায়, ১৪ বছর বয়সী ওই স্কুলছাত্রী বিদ্যালয়ে আসা যাওয়ার সময় তাকে উত্ত্যক্ত করতেন মান্নান। দীর্ঘদিন ধরে তিনি বিভিন্নভাবে ওই ছাত্রীকে প্রলোভন দেখিয়ে প্রেম নিবেদন এবং কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু ছাত্রীর দিক থেকে কোনো ধরনের সাড়া না পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন। ছাত্রীর বাবা ও ভাই জেলার বাইরে কাজ করায় তার মায়ের সঙ্গে বাড়িতে থাকতো সে। গত ১৯ ফেব্রুয়ারি রাত ১টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বাইরে যায় ওই ছাত্রী। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা আবদুল মান্নান তাকে মুখ চেপে ধরে ঘরের পাশের পুকুর পাড়ে নিয়ে যান। সেখানে ছাত্রীকে ধর্ষণ করেন। এসময় ভুক্তভোগীর চিৎকারে তার মা বের হয়ে এলে পালিয়ে যান মান্নান। পরদিন এ ঘটনায় নির্যাতিতার মা বাদী হয়ে হাতিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) গোলাম মোর্শেদ জানান, আসামি ঘটনার পর তিনি এলাকা ছেড়ে পালিয়েছিল। তথ্য প্রযুক্তির সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তাকে হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।