রামুতে ৮ বস্তা বার্মিজ সিগারেটসহ আটক ৫

রামুতে ৮ বস্তা বার্মিজ সিগারেটসহ আটক ৫

সংগৃহীত

কক্সবাজারের রামুতে মিয়ানমার থেকে অবৈধভাবে ৮ বস্তা বার্মিজ সিগারেট জব্দ করেছে পুলিশ। এ সময় বার্মিজ সিগারেট পাচার চক্রের মূলহোতা সুজনসহ ৫ জনকে আটক করা হয়। 

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে রামুর জোয়ারিয়ানালা এলাকা থেকে তাদের আটক করা হয়। পাচারকালে তাদের কাছ থেকে ৮ বস্তা বার্মিজ সিগারেট ও একটি নোহা গাড়ি জব্দ করা হয়। 

আটক ব্যক্তিরা হলেন, রামু কাউয়ারখোপ ইউনিয়নের ফুলনিরচর এলাকার মৃত নুরুল আমিনের ছেলে সাইফুর রহমান সুজন, সে বর্তমানে ফতেখাঁরকুল ইউনিয়নের হাইটুপি চেরাংঘাটা এলাকায় বসবাস করে, লোহাগড়া থানার পদুয়া ইউনিয়নের ছৈয়দ পাড়ার গোলাম মোহাম্মদের ছেলে মাহফুজ, একই উপজেলার পূর্ব ছগিরা পাড়া এলাকার মৃত সিদ্দিক আহাম্মদের ছেলে আরিফ ড্রাইভার, পদুয়া ইউনিয়নের বদু পাড়া এলাকার নুরুল হকের ছেলে আবদুল্লাহ আল মামুন, একই ইউনিয়নের বলিবিলা চাঁদর পাড়া এলাকার আবদুল হাকিমের ছেলে আক্তার হোসেন।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জোয়ারিয়ানালা ইউনিয়নের এইচএমসাঁচি  উচ্চ বিদ্যালয়ের সামনে কক্সবাজার -চট্টগ্রাম মহাসড়কে অভিযান পরিচালনা করে চট্টগ্রামগামী একটি নোহা গাড়ি তল্লাশি করে ৮ বস্তা বার্মিজ সিগারেট উদ্ধার করা হয়।এসময় বার্মিজ সিগারেট পাচার চক্রের প্রধান সাইফুর রহমান  সুজন সহ ৫ ব্যক্তিকে আটক করা হয়। এবং সিগারেট পাচারে ব্যবহৃত একটি নোহা গাড়িও জব্দ করা হয়েছে। 

রামু থানার ওসি মো. আবু তাহের দেওয়ান জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মিয়ানমার থেকে চোরাই পথে অবৈধভাবে আনা বার্মিজ সিগারেট পাচার চক্রের প্রধান সাইফুর রহমান সুজন সহ ৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলার প্রস্তুতি চলছে।