হৃদয়ের প্রশংসায় পঞ্চমুখ লিটন

হৃদয়ের প্রশংসায় পঞ্চমুখ লিটন

লিটন কুমার দাস

চলতি বিপিএলে প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে রংপুরকে হারিয়ে ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছে তাওহীদ হৃদয় ও লিটন দাস। ম্যাচে শেষ হৃদয়ের সঙ্গে ব্যাট করাকে ক্যারিয়ার সেরা পার্টনারশিপ বলে মন্তব্য করেছেন কুমিল্লার অধিনায়ক।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) ১৮৬ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে হৃদয়ের সঙ্গে এই জুটিই কি ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের মুখোমুখি হয়ে কুমিল্লার অধিনায়ক লিটন জানান, তার জীবনে কখনো এমন সুন্দর জুটি ছিল না! তাই হৃদয়ের সঙ্গে এই জুটি তার জীবনের সেরা।

‘আমার জীবনে তো সেরা। কারণ, এমন কখনও হয়নি যে এত ভালো পার্টনারসহ ব্যাটিং করেছি। যেভাবে সে ব্যাটিং করেছে সেটা অসাধারণ। নন স্ট্রাইক থেকে দেখতে ভালো লাগছিল। তার থেকে বড় জিনিস, একজন পার্টনারের কাজ হচ্ছে আরেক পার্টনারকে রিলিফ করে দেওয়া। আমার মনে হয় সে আমাকে পুরো রিলিফ করে দিয়েছে খেলাটা বড় করার জন্য।’

হৃদয়ের সঙ্গে এভাবে ধারাবাহিক পারফরম্যান্স করতে চান বলে জানান লিটন। তিনি বলেন, ‘সাধারণত আমরা টি-টোয়েন্টিতে বড় বড় রান তাড়া করি না। সেদিক থেকে অন্যতম সেরা বলতে পারেন। দুজনই বাংলাদেশি। দুজনই জাতীয় দলের খেলোয়াড়। আশা করি যে আমরা এটা ধারাবাহিকভাবে করতে পারি।

দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দলের বিপক্ষে পহেলা মার্চ ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হবে কুমিল্লা। আগামীকাল দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের মুখোমুখি হবে রংপুর। চট্টগ্রামকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে বরিশাল।