কুমিল্লায় আগ্নেয়াস্ত্র হাতে যুবকের ভিডিও ভাইরাল

কুমিল্লায় আগ্নেয়াস্ত্র হাতে যুবকের ভিডিও ভাইরাল

ফাইল ছবি

কুমিল্লার দাউদকান্দিতে অস্ত্রসহ ভিডিও ভাইরাল হওয়া যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ওই যুবকের নাম শরীফ হোসেন (৩৫)। তিনি উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের সিঙ্গুলা গ্রামের মনির হোসেনের ছেলে। শরীফকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) উপজেলার গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের পর অস্ত্রসহ এক যুবকের  ভিডিওটি ভাইরাল হয়। ৪৯ সেকেন্ড ও এক মিনিট ৪ সেকেন্ডের দুইটি ভাইরাল হওয়া ভিডিও নিয়ে এলাকায় শুরু হয় তোলপাড়। সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) এনায়েত কবির সোয়েবের নির্দেশনায় পুলিশের কয়েকটি টিম ভাইরাল হওয়া যুবককে আটকের জন্য মাঠে নামে। সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

ভাইরাল হওয়া ৪৯ সেকেন্ডের ওই ভিডিও ফুটেজটিতে দেখা গেছে- খালি গায়ে একজন যুবক একটি ঘরের ভিতর পিস্তল নাড়াচাড়া করছেন। এক মিনিট ৪ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়- শপিং ব্যাগে একজন আরেকজনকে দুইটি অস্ত্র  বুঝিয়ে দিচ্ছেন। এসময় তাদের মধ্যে বিভিন্ন ধরনের কথা চলছিল। 

পুলিশ কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, এক মিনিট ৪ সেকেন্ডের ভিডিওটিতে যে যুবক আগ্নেয়াস্ত্র খুলে দেখছিলেন তিনি সিঙ্গুলা গ্রামের মোবারক হোসেনের ছেলে মুন্না (১৮)। এক বছর আগে মোটরসাইকেল দুর্ঘটনায় মুন্না মারা যায় । ভিডিওটি ভাইরাল হওয়ার পর পুলিশের একাধিক টিম মাঠে কাজ শুরু করে। 

তিনি আরও জানান, অস্ত্র হাতে ভাইরাল হওয়া শরীফ হোসেনকে সোমবার রাতেই গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে ভিডিওটি হয়তো আগের। আর এর সাথে কারা কারা জড়িত থাকতে পারে তা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। অস্ত্র উদ্ধারের অভিযান চলছে।