উন্নত ওষুধ উৎপাদনের মাধ্যমে স্বাস্থ্য সেবায় গুনগত অবস্থান ধরে রাখতে চায় আদ্-দ্বীন ফার্মা : ড. জামালুন্নেসা

উন্নত ওষুধ উৎপাদনের মাধ্যমে স্বাস্থ্য সেবায় গুনগত  অবস্থান ধরে রাখতে চায় আদ্-দ্বীন ফার্মা : ড. জামালুন্নেসা

উন্নত ওষুধ উৎপাদনের মাধ্যমে স্বাস্থ্য সেবায় গুনগত অবস্থান ধরে রাখতে চায় আদ্-দ্বীন ফার্মা : ড. জামালুন্নেসা

নতুন ৮টি ওষুধ উৎপাদন ও বাজারজাত করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ওষুধগুলো বাজারজাত উপলক্ষে বিশেষজ্ঞ ও ইন্টার্ন চিকিৎসদের নিয়ে প্রডাক্ট লিং  প্রোগ্রাম ও মতবিমিনয় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ ফেব্রুয়ারি (বুধবার )সকালে যশোরের পুলেরহাটস্থ আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের ডা. সালাহ উদ্দিন খান লেকচার থিয়েটারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর অধ্যাপক ড. জামালুন্নেসা। এসময় তিনি তার বক্তব্যে বলেন, চিকিৎসা একটা মহৎ পেশা। এটাকে অর্থ উপার্জনের মাধ্যম হিসেবে ব্যবহার না করে মানুষকে সেবা দেয়ার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, আদ্-দ্বীন আগামীর সমৃদ্ধ বিশ্ব  গড়ার প্রত্যয়ে যেমন সৎ, দক্ষ, স্বাপ্নিক একদল চিকিৎসক, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট ও সুনাগরিক তৈরি করতে চায় তেমনি উন্নত ওষুধ উৎপাদনের মাধ্যমে স্বাস্থ্য সেবায় গুনগত অবস্থান ধরে রাখতে আপোষহীন। 

নতুন উৎপাদিত প্রডাক্টগুলো সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন প্রডাক্ট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের সিনিয়র এক্সিকিউটিভ ফয়সাল মোহাম্মদ সিরাজুম মুনির।

প্রডাক্টগুলো হল- Suspension Algifast, Duomeal plus, Mamet, Bismatol, Paediatric drop Sipep, Expectorant Antikof, Syrup Tink & Antibiotic Cefixime -A 400mg capsule.

নতুন এই প্রডাক্টগুলোসহ আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড শতাধিক ওষুধ বাজারজাত করছে।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক ডা. সনজয় সাহা, ৫শ’ শয্যা বিশিষ্ট আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. ইমদাদুল হক, সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. এসএম আবু আহসান, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. এএসএম রিজওয়ান, চক্ষু হাসপাতালের উপপরিচালক সহযোগী অধ্যাপক ডা. মিনহাজুর রহমান ও ফার্মাসিউটিক্যালস এর মার্কেটিং ম্যানেজার মো: কামাল হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর প্রডাক্ট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের ম্যানেজার পার্থ প্রতিম বর্মন।

অনুষ্ঠানে যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল ও খুলনার আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশেষজ্ঞ ও ইন্টার্ন চিকিৎসকগণ উপস্থিত ছিলেন। এছাড়া ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।