ফাইনালের আগে লিটনকে যে পরামর্শ সালাহউদ্দিনের

ফাইনালের আগে লিটনকে যে পরামর্শ সালাহউদ্দিনের

ফাইল ছবি

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অধিনায়কত্ব করছেন লিটন দাস। প্রথমবার নেতৃত্ব পেয়েই দলকে ফাইনালে তুলেছেন এই ওপেনার। এবার তার সামনে শিরোপা জয়ের হাতছানি। পুরো মৌসুমে লিটনের অধিনায়কত্বে সন্তুষ্ট দলটির প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন।

গ্রুপ পর্বের ১২ ম্যাচে ৮ জয়ের বিপরীতে ৪ পরাজয়ের স্বাদ নিয়েছে কুমিল্লা। পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে প্লে-অফ নিশ্চিত করেছিল ভিক্টোরিয়ানরা। এরপর প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে ওঠে লিটনের দল।

ফাইনাল পূর্ববর্তী সংবাদ সম্মেলনে লিটনের অধিনায়কত্ব নিয়ে সালাহউদ্দিনের ভাষ্য, আমি খুবই সন্তুষ্ট তার অধিনায়কত্বে। তার ক্রিকেট জ্ঞান নিয়ে অনেক আগেও কথা বলেছি যে তার ক্রিকেট জ্ঞান অনেক ভালো। আরেকটু ঠান্ডা মাথার হলে তার ভবিষ্যতের জন্য আরও ভালো হবে।

কুমিল্লার প্রধান কোচ যোগ করেন, আমার মনে হয় যে খেলোয়াড়দের সামলানো থেকে শুরু করে, অনুশীলন বলেন, ক্রিকেট নিয়ে চিন্তা ভাবনা বলেন; একটা অধিনায়কের যে গুণাবলী থাকা দরকার, সেগুলো সবই আছে তার। কিন্তু যেহেতু নতুন, প্রথম প্রথম আমিও যখন নতুন ছিলাম; আমারও অনেক উত্তেজনা চলে আসতো অনেক কিছুতে। এটা করতে করতে একটা সময় ঠিক হয়ে যাবে। আমার মনে হয় যে ভবিষ্যতে সে আরও ভালো করবে।

উল্লেখ্য, শুক্রবার (১ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে বরিশালের প্রতিপক্ষ কুমিল্লা। স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে মাঠে গড়াবে ম্যাচটি।