আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বিষয়ে যা বললেন তামিম

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বিষয়ে যা বললেন তামিম

তামিম ইকবাল

তামিম ইকবালের অধিনায়কত্বে গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ইতিহাস গড়েছে ফরচুন বরিশাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে প্রথম বারের মত টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছে বরিশাল। এদিকে দলকে শিরোপা এনে দেয়া দেশসেরা এই ওপেনারই এবার আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। একই সঙ্গে দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়ায় টুর্নামেন্ট সেরার পুরস্কারও জিতেছেন তিনি।

লম্বা বিরতি কাটিয়ে বিপিএল দিয়েই প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরেছেন তামিম। দেশীয় এই ফ্র্যাঞ্চাইজি লিগের আগে তিনি সবশেষ খেলেছিলেন গত বছরের ২৩ সেপ্টেম্বর। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে এই ওয়ানডে ম্যাচের পর তাকে পাড়ি দিতে হয়েছে লম্বা পথ। বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার মত ঘটনাও ঘটেছে।

এসবের পর বিপিএলের এবারের আসর তাই তামিমের জন্য বেশ তাৎপর্যপূর্ণ ছিল। এদিকে মাঠে ফিরেই বিপিএল শিরোপা জয় করার পর কাল সংবাদ সম্মেলনে এসেছিলেন তামিম। সেখানে অনেক বিষয়ের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে তাকে আর মাঠে দেখা যাবে কি না এমন প্রশ্নের উত্তরও দিতে হয়েছে।

বাংলাদেশের জার্সিতে আর মাঠে নামবেন কি না এমন প্রশ্নের উত্তরে তামিম কাল বলেন, ‘আমার সঙ্গে জালাল ভাইয়ের কথা হয়েছে। আমি কথা বলার জন্য অ্যাভেইলেবল ছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত সম্ভবত...আমার সঙ্গে বসার কথা ছিল। কিন্তু আমাদের যোগাযোগ আছে। আমি আগামীকাল সকালে আবার দেশের বাইরে চলে যাচ্ছি। আশা করি আসার পর আবার আমরা বসব।’

তাকে আবার ফেরাতে হলে অনেক কিছু ঠিক হতে হবে জানিয়ে তামিম বলেন, ‘একটা জিনিস পরিষ্কারভাবেই আপনাদের বলতে চাই, আমার জন্য ফিরে আসতে অনেক কিছু ঠিক হতে হবে। নয়তো শুধু এসে খেলার কোনো পয়েন্ট নেই। কারণ, আমি ক্যারিয়ারের এমন স্টেজে আছি, হয়তো দুই বছর খেলব। ওই কথাগুলো ওনাদের সঙ্গে বলতে হবে।’