এমবাপ্পেকে ছাড়া মানিয়ে নিতে হবে: এনরিকে

এমবাপ্পেকে ছাড়া মানিয়ে নিতে হবে: এনরিকে

ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পে মৌসুম শেষে ফ্রি এজেন্টে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন। এটা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। কিন্তু কোন পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। পিএসজি কিংবা এমবাপ্পে ক্লাব ছাড়ার ঘোষণা দেননি। রিয়াল মাদ্রিদও এখনও নতুন তারকাকে স্বাগত জানায়নি।

সংবাদ মাধ্যমের গুঞ্জন অনুযায়ী, চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি এবং এমবাপ্পের মুখোমুখি হওয়ার সম্ভাবনা যখন আর থাকবে না, তখনই আসবে চুক্তির ঘোষণা। তবে পিএসজির স্প্যানিশ কোচ লুইন এনরিকে ইঙ্গিত পূর্ণ মন্তব্য করে এমবাপ্পের ক্লাব ছাড়ার ঘোষণা একপ্রকার দিয়ে দিয়েছেন।

মোনাকোর বিপক্ষে গোল শূন্য সমতার পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এনরিকে বলেন, ‘এমবাপ্পেকে আমি শাস্তি দিয়েছি কিনা? আমার মনে হয়, উত্তর আমি দিয়ে দিয়েছি। আজ হোক কিংবা কাল তাকে ছাড়া আমাদের মানিয়ে নিতে হবে। আমার দর্শন হলো, দলের জন্য সবসময় সেরাটা ভাবা। এসব নিয়ে আমি তর্কে জড়াতে চাই না।’ ঘটনা বুঝতে আরেকটু পেছনে যেতে হবে। মোনাকোর বিপক্ষে শুক্রবার রাতের ম্যাচে শুরুর একাদশে ছিলেন এমবাপ্পে। কিন্তু দল ভালো খেলছিল না। দ্বিতীয়ার্ধে পিএসজি মাঠে নামার সময় দেখা যায়- এমবাপ্পের জায়গায় একাদশে রান্দাল কোলো মুয়ানি।

বদলি এমবাপ্পে হতেই পারেন। কিন্তু ফ্রান্সম্যান ঘটিয়েছেন অন্যকাণ্ড। ডাগ আউটে অন্য সতীর্থদের সঙ্গে বেঞ্চে না বসে স্যুট-বুট পরে অন্য সারিতে মায়ের সঙ্গে খেলা দেখেন তিনি। যা সমালোচনার জন্ম দিয়েছে। ম্যাচ শেষে পিএসজি কোচ যে জবাব দিয়েছেন, তাতে পরিষ্কার এমবাপ্পের আচরণে তিনি রুষ্ট। এনরিকে অবশ্য ৬ মার্চ রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের কথা ভেবে তাকে বিশ্রাম দিয়ে থাকতে পারেন।