সিম্ফনি জেড৭০: স্মার্টফোনের দুনিয়ায় বড় চমক

সিম্ফনি জেড৭০: স্মার্টফোনের দুনিয়ায় বড় চমক

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বাজারে সর্বাধিক বিক্রিত মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো সাধ ও সাধ্যের অপূর্ব সমন্বয় এবং হাই কনফিগারেশনের নতুন সিম্ফনি জেড৭০। এ স্মার্টফোনটির দামেও রয়েছে বড় চমক, যা স্মার্টফোনের জগতের অন্যান্য ব্র্যান্ডকে পেছনে ফেলবে চোখের পলকে।

রিফ্লেক্টিভ গ্রিন, ইলেকট্রিক ব্লু, হানি ডিউ গ্রিন এবং ফিউসন গোল্ড কালারের অত্যাধুনিক স্টাইলিশ গ্লাস ব্যাকপার্ট ডিজাইনের জেড৭০ স্মার্টফোনটি ৫ মার্চ থেকে সিম্ফনি মোবাইলের সব আউটলেটে পাওয়া যাবে গ্রামীণফোনের বান্ডেল অফারসহ মাত্র ৯ হাজার ৪৯৯ টাকায়।

ফোনটির অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রোয়েড ১৩। ২০.১৫:৯ অ্যাসপেক্ট রেশিও’র এ হ্যান্ডসেটটিতে আছে ৬.৫৬ ইঞ্চি ইনসেল পাঞ্চ হোল ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬১২। ১.৬ গিগাহার্জের পাওয়ারফুল এবং পাওয়ার অ্যাফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর ইউনিসক টি৬০৬-এর ১২ ন্যানো মিটার চিপসেট এবং জিপিউ ৬৫০ মেগাহার্জ।

৪ জিবি র‍্যামের এই হ্যান্ডসেটটিতে ইন্টারনাল স্টোরেজ আছে ৬৪ জিবি যা এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত। এছাড়া এ ফোনটির মেমোরি স্টোরেজের জন্য ব্যবহার করা হয়েছে uMCP5 টাইপ স্টোরেজ, যার কারণে ডাটা ট্রান্সফার এবং ফোনের পারফর্ম্যান্স অনেক বেশি বেটার হবে।

নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে ২.২ অ্যাপারচারের ৫২ মেগাপিক্সেল ইউএইচডি রিয়ার ক্যামেরা, যা দিয়ে তোলা যাবে মনোমুগ্ধকর এবং প্রাণবন্ত ছবি। সেলফি তোলার জন্য আছে ২.০ অ্যাপারচারের ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরার উল্লেখযোগ্য ফিচারগুলো হলো- এআই মোড, স্লো-মোশন, বোথ ক্যামেরা পোর্ট্রেইট, এইচডি আর, প্রো-মোড।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার  মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি, যা দেবে অনায়াসে দিন পার করার নিশ্চয়তা। দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে এই স্মার্টফোনটিতে। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট।

এর ফেস আনলক ফিচার মুহূর্তেই ব্যবহারকারীর মুখাবয়ব রিড করতে পারবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন লক ও পাসওয়ার্ড। প্রয়োজনীয় সব সেন্সর যেমন জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর রয়েছে নতুন এই স্মার্টফোনটিতে।

সিম্ফনি মোবাইলের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন, সিম্ফনি ২০০৯ থেকে এখন পর্যন্ত গ্রাহকের কথা চিন্তা করেই হ্যান্ডসেট বাজারে দিয়ে যাচ্ছে। তারই প্রতিফলন সিম্ফনি জেড৭০। এখনকার সময়ে সবাই চায় হাই কনফিগারেশনের একটি স্মার্টফোন ইউজ করতে। কিন্তু সবার সেই সামর্থ্য থাকে না তাদের কথা চিন্তা করেই সিম্ফনি জেড৭০ স্মার্টফোনটির পরিকল্পনা করা হয়। এই স্মার্টফোনটি গ্রাহকদের নজর কাড়তে সক্ষম হবে।