শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

ঘরের মাঠে টি-টোয়েন্টিতে বরাবরই অপ্রতিরোধ্য বাংলাদেশ। এবার ফেবারিট তকমা নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজেরা।

সোমবার (৪ মার্চ) সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের মুখোমুখি হবে শান্ত-লিটনরা।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের ধারা অব্যাহত রাখতে সেরা একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে টাইগাররা।

টাইগার শিবিরের হয়ে লিটন দাসের সঙ্গে নাঈম শেখকে ইনিংস গোড়াপত্তনে দেখা যেতে পারে। সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পারফরম্যান্সই এগিয়ে রাখবে তাদের।

এদিকে বিপিএলে সময়টা মোটেও ভালো কাটেনি টাইগার দলপতি নাজমুল হোসেন শান্তর। তবে লঙ্কানদের বিপক্ষে সিরিজ দিয়েই চিরচেনা আবহে ফিরতে চাইবেন এই টপ-অর্ডার ব্যাটার।

এই ম্যাচে বিপিএলের শিরোপাজয়ী ফরচুন বরিশালের সৌম্য সরকারকে টপ-অর্ডারে দেখা যেতে পারে।

মিডল-অর্ডারে লাল-সবুজের আস্থার নাম তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ। বিপিএলে একপ্রকার রানের ফুলঝুরি ছড়িয়েছেন হৃদয় (১৪ ইনিংসে ৪৬২ রান)। অন্যদিকে চ্যাম্পিয়ন দলের অন্যতম আস্থার নাম ছিলেন রিয়াদ।

টাইগার পেস ইউনিটের দায়িত্বে চিরচেনা তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম ত্রয়ী। এই তিন ফাস্ট বোলারের পাশাপাশি স্পিন ইউনিটে দলের নেতৃত্ব দেবেন তাইজুল ইসলাম।

এই সিরিজে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সার্ভিস পাচ্ছে না টাইগার শিবির। তাই সাকিবের পরিবর্তে শেখ মেহেদীর ওপরই ভরসা রাখবে টাইগার টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : নাঈম শেখ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।