রমজানে পাঞ্জাবে ঘরে ঘরে খাবার পৌঁছে দেবেন মরিয়ম

রমজানে পাঞ্জাবে ঘরে ঘরে খাবার পৌঁছে দেবেন মরিয়ম

ছবিঃ সংগৃহীত।

আসন্ন রমজান মাসকে ঘিরে প্রদেশের জন্য ৬ মিলিয়ন 'নিঘেবান' ত্রাণ প্যাকেজ ঘোষণা করেছেন পাঞ্জাবের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী নওয়াজ শরীফ কন্যা মরিয়ম নওয়াজ। এই প্যাকেজের আওতায় প্রায় সাড়ে তিন কোটি মানুষের দোরগোরায় পৌছে দেওয়া হবে আটা, ঘি, চিনিসহ অন্যান্য খাদ্য সামগ্রী। খবর ডন।

এই ত্রাণ প্যাকেজের স্বচ্ছ বিতরণ নিশ্চিত করতে ব্যাবস্থা নিয়েছেন মরিয়ম নওয়াজ। লাইভ ড্যাশবোর্ডসহ অন্যান্য আধুনিক প্রযুক্তি ব্যবহার করে রমজানের ত্রাণ প্যাকেজ বিতরণ নিরীক্ষণ করবেন পাঞ্জাবের নবনির্বাচিত এই নারী মুখ্যমন্ত্রী। মঙ্গলবার লাহোরে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় তিনি এই কথা জানিয়েছেন।মরিয়ম নওয়াজ বলেন, প্রতিটি প্যাকেজের নিজস্ব কিউআর কোড রয়েছে। যার মাধ্যমে এটি ট্র্যাক করা যায়।

সবচেয়ে বড় রমজানের ত্রাণ প্যাকেজ স্বচ্ছভাবে বিতরণ নিশ্চিত করতে একটি 'ফুল-প্রুফ সিস্টেম' তৈরি করা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষও নিশ্চিত করেছে।  যারা ত্রাণ সহায়তা প্যাকেজটি গ্রহণ করবেন তারা হেল্পলাইনের মাধ্যমে অভিযোগ নথিভুক্ত করতে পারবেন।

পাকিস্তানের ন্যাশনাল ডাটাবেস অ্যান্ড রেজিস্ট্রেশন অথরিটি (এনএডিআরএ) এবং বেনজির ইনকাম সাপোর্ট প্রোগ্রাম (বিআইএসপি) এই ত্রাণ প্যাকেজ বিতরণের জন্য ব্যবহার করা হচ্ছে।পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে রমজানের ত্রাণ প্যাকেজ বিতরণ আনুষ্ঠানিকভাবে শুরু হবে রমজানের দ্বিতীয় দিন থেকে। আর এর বিতরণ শেষ হবে রমজান মাসের ১০ তারিখ।

মরিয়ম নওয়াজ এই প্যাকেজে যেসব সামগ্রী থাকবে তার গুণগত মান নিশ্চিত করারও নির্দেশ দিয়েছেন।