পুরান ঢাকার ভবনে আগুন

পুরান ঢাকার ভবনে আগুন

প্রতিকী ছবি

শুক্রবার ছুটির দিনে পুরান ঢাকার লক্ষ্মীবাজারে একটি নির্মাণাধীন ভবনের পাটের চাদরে আগুন লাগার ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তা নিয়ন্ত্রণে নিয়ে নেয়।

পুরান ঢাকার লক্ষ্মীবাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের বিপরীত পাশের একটি ভবনে বিকেল সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা।

নির্মাণাধীন ভবনটির নিচের তলায় ছিল মার্কেট আর ওপরে আবাসিক রুমের জন্য ফাঁকা রাখা হয়েছিল। তবে ধারণা করা হচ্ছে, সিগারেটের আগুন থেকেই সূত্রপাত এ ঘটনার।

ঘটনার প্রত্যক্ষদর্শী পাশের বেস্ট বাই আউটলেটের এক কর্মী জানান, শুরুতে ভবনটির পাশ থেকে পাটের চাদর থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। এরপর হঠাৎ করেই আগুন ছড়িয়ে পড়ে।

আগুন লাগার পরপরই ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপস্থিত হয়। অল্প সময়ের মধ্যেই ইউনিটটি কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা মাহমুদুল হাসান এ নিয়ে বলেন, কোনো ক্ষয়ক্ষতি হয়নি। আমাদের চেষ্টায় অল্প সময়ে আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন লাগার স্থান এখন ঝুঁকি মুক্ত।