ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দল এখন আর্সেনাল। এই যাত্রায় তারা পেছনে ফেলেছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটিকে। ব্রেন্টফোর্ডের বিপক্ষের জয় দিয়েই দ্য গানার্সরা শীর্ষে উঠে এসেছে।

শনিবার (৯ মার্চ) রাতে সাড়ে ১১টায় ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় মাঠে নামে আর্সেনাল ও ব্রেন্টফোর্ড। ম্যাচটিতে ২-১ গোলের জয় পায় আর্সেনাল। এই জয়ের মাধ্যমে দলটির ২৮ ম্যাচে পয়েন্ট হয়েছে ৬৪। লিভারপুলের ৬৩ ও ম্যানচেস্টার সিটি ৬২ পয়েন্ট নিয়ে দুই ও তিনে রয়েছে।

আর্সেনালের জয়ের ম্যাচে দলটির পক্ষে গোল করেছেন ডেকলান রাইস ও কাই হাভার্টজ। চলতি মৌসুমে আর্সেনালে যোগ দেওয়া হাভার্টজের এটি লিগে অষ্টম গোল। অন্যদিকে প্রতিপক্ষ ব্রেন্টফোর্ডের জার্সিতে গোল করেছেন ইয়োয়ান উইসা।

বোর্নেমাউথ-শেফিল্ড: ২-২ রাত ৯টায় এই ম্যাচে শেষ পর্যন্ত জয় তুলে নিতে পারেনি কোনো দল। দুদলই দুটি করে গোল দিয়ে ড্র করে মাঠ ছেড়েছে। তাতে তাদের ১টি করে পয়েন্ট নিয়েই খুশি থাকতে হয়েছে। বোর্নেমাউথের জার্সিতে গোল করেছেন ডাঙ্গো ওউত্তারা ও এনেস উনাল। আর শেফিল্ডের হয়ে গোল দুটি করেন গুস্তাভো হ্যামার ও জ্যাক রবিনসন।

ক্রিস্টাল প্যালেস-লুটন টাউন: ১-১ একই সময়ে খেলা শুরু হওয়া লিগের এই ম্যাচেও জয় পায়নি কোনো দল। তবে ম্যাচের শুরুতে প্যালেসের জার্সিতে জিন-ফিলিপ মাটেটার গোল নিয়ে প্রায় শেষ পর্যন্ত এগিয়ে গিয়েছে দলটি। তবে যোগ করা সময়ে গোল করে ম্যাচটি ড্র করেন ও নিজেদের হার এড়ান বদলি হিসেবে খেলতে নামা লুটনের ডিফেন্ডার কাউলি উড্রো।

ওলভারহ্যাম্পটন-ফুলহ্যাম: ২-১ শীর্ষ দশের মধ্যে নেই জনপ্রিয় ক্লাব ফুলহ্যাম। এবার ওলভারহ্যাম্পটনের বিপক্ষে হেরে দলটির অবস্থা আরও শোচনীয় হয়েছে। ম্যাচটিতে রায়ান আইত-নুরির গোলে লিড পেয়েছিল ওলভারহ্যাম্পটন। এরপরে ফুলহ্যামের মিডফিল্ডার টম কেয়ারনি নিজেদের জালে বল জড়ালে ব্যবধান হয় ২-০। ম্যাচের শেষদিকে অ্যালেক্স ইওবি একটি গোল শোধ করলেও ফুলহ্যাম হার এড়াতে পারেনি।