প্রভাসদের এলাকায় মাসব্যাপী শাকিবের ‘তুফান’

প্রভাসদের এলাকায় মাসব্যাপী শাকিবের ‘তুফান’

ছবি: সংগৃহীত

লাইট-ক্যামেরা-অ্যাকশনের বৃত্তেই তুমুল ব্যস্ততায় কাটছে শাকিব খানের সাম্প্রতিক সময়। যেন অবসরও মিলছে না তাঁর। অবশ্য ঢাকার বাণিজ্যিক ঘরানার সিনেমা এখন যাঁর কাঁধের ওপর ভর করে দাঁড়িয়ে রয়েছে, তিনি যে সিনেমা নিয়ে ব্যস্ত থাকবেন– এটাই তো স্বাভাবিক। থাকছেনও। সিনেমার ক্যালেন্ডারের দিকে তাকালে চলতি বছরের উৎসবগুলো যে তাঁর দখলেই। দুই ঈদে মুক্তি পাচ্ছে তাঁর বড় বাজেটের দুটি ছবি। উৎসব ছাড়াও মুক্তির অপেক্ষায় আছে তাঁর বহুল আলোচিত ছবি ‘দরদ’। শুধু চলতি বছর নয়, আগামী বছরেরও শিডিউল প্ল্যান করা তাঁর। 

এদিকে ক’দিন হলো যুক্তরাষ্ট্র থেকে ফিরেছেন ঢাকাই ছবির এই শীর্ষ তারকা। ফিরেই উড়ে যান সাজেকের উদ্দেশে। সেখানে দু’দিন ‘রাজকুমার’ ছবির বাকি থাকা শুটিং শেষ করেন। আরশাদ আদনান প্রযোজিত ও হিমেল আশরাফ পরিচালিত সিনেমাটি মুক্তি পাবে আসন্ন ঈদুল ফিতরে। তাই দায়িত্ব নিয়েই শুটিং শেষ করলেন শাকিব খান।

গত ডিসেম্বরে ঘোষণার পর বর্তমানে এ ছবির প্রি-প্রডাকশনে দৈনিক শতাধিক টেনকিশিয়ান কাজ করে আসছেন। গণমাধ্যমে পরিচালক রাফী জানিয়েছেন, চেন্নাইয়ের রামুজি ফিল্ম সিটিতে বাহুবলীর টেকনিশিয়ানরা সেট নির্মাণে কাজ করছিলেন। সকল প্রস্তুতি শেষ। এবার শুটিংয়ে নামার দিনক্ষণের অপেক্ষা। 

জানা গেছে আগামী ১৪ কিংবা ১৫ মার্চ চেন্নাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। শাকিব খান। ছবিটি নিয়ে জনপ্রিয় এই নায়ক বলেন  তুফান তুফানের মতোই হবে। চমকে যাওয়ার মতো লোকেশনে তুফানের শুটিং হবে। ছবিটি নিয়ে বড় রকমের চিন্তাভাবনা সবার। বিশ্বব্যাপী সিনেমাটি মুক্তি পাবে। তাই বড় পরিসরেই নির্মাণ হবে তুফান। তবে শুধু তুফান নয়, রাজকুমার ছবিটিও বড় পরিসরে। ছবিগুলো মুক্তি পেলে বাংলা ছবি নিয়ে দর্শকদের ধারণাই বদলে যাবে। 

‘তুফান’ ছবি নির্মাণ করছেন রায়হান রাফী। প্রযোজক হিসেবে রয়েছে যৌথভাবে দেশের চরকি, আলফা আই ও ভারতের এসভিএফ। প্রযোজনা সূত্রে জানা যায়, এ মাসের মাঝামাঝিতেই তুফানের শুটিং শুরু হবে ভারতে। সেখানে টানা শুটিংয়ে অংশ নেবেন শিল্পীরা। তবে তুফান ছবিতে শাকিব খানের বিপরীতে নায়িকা হিসেবে কে থাকছেন– তা আনুষ্ঠানিকভাবে এখনও জানানো হয়নি। 

ছবিটি আগামী ঈদুল আজহায় মুক্তি পাবে। এই ছবির মাধ্যমেই প্রথমবার শাকিব খান ও রায়হান রাফী জুটি হচ্ছেন।