হারে মেসির অভাব টের পেলো মায়ামি

হারে মেসির অভাব টের পেলো মায়ামি

ছবি : সংগৃহীত

মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে বাংলাদেশ সময় সোমবার (১১ মার্চ) ভোরে সিএফ মন্ট্রিয়ালের মুখোমুখি হয় মায়ামি। ইনজুরি আক্রান্ত মেসিকে ছাড়া খেলতে নেমে জয় পায়নি দ্য হেরন্সরা। হেরে গেছে ৩-২ গোলে। যা ২০২৪ সালে তাদের প্রথম হার।

এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে মায়ামি। ১৩ মিনিটের মাথায় মন্ট্রিয়ালের ফার্নান্দো আলভারেজ গোল করে এগিয়ে নেন দলকে। প্রথমার্ধে এই একটি গোলই হয়। এরপর ৭১ থেকে ৮০ মিনিটের মধ্যে চারটি গোল হয়। তার দুটি করে মায়ামি, দুটি করে মন্ট্রিয়াল।

৭১ মিনিটে মায়ামির লিওনার্দো কাম্পানা গোল করে সমতা ফেরান। তবে ৭৫ মিনিটে মন্ট্রিয়ালের মাতিয়াস কোকারো গোল করে এগিয়ে নেন দলকে। ৭৮ মিনিটে সুনুসি ইব্রাহিম গোল করলে মন্ট্রিয়াল এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। অবশ্য ৮০ মিনিটের মাথায় মায়ামির জর্ডি আলবা গোল করে করে ব্যবধান কমান। কিন্তু বাকি সময়ে হার এড়াতে পারেননি।

গেল বৃহস্পতিবার কনকাকাফ চ্যাম্পিয়নস কাপে নাশভিল এসসি’র বিপক্ষের ম্যাচে সামান্য ইনজুরিতে পড়েন মেসি। সবাই ধরে নিয়েছিল আজ খেলবেন তিনি। কিন্তু তাকে নামানো হয়নি। শুধু তাই নয়, সার্জিও বুসকেটস ও লুইস সুয়ারেজকেও অল্প সময় খেলান তিনি।

মূলতে কনকাকাফের ফিরতি লেগের ম্যাচকে মাথায় রেখেই মেসিকে বিশ্রাম দেওয়ার পাশাপাশি বুসকেটস ও সুয়ারেজকে কম খেলানো হয়। হেরে তার খেসারতও দিতে হলো কোচ টাটা মার্টিনোকে।