ইংল্যান্ড, স্পেনের বিপক্ষে ম্যাচের আগে বিপাকে ব্রাজিল

ইংল্যান্ড, স্পেনের বিপক্ষে ম্যাচের আগে বিপাকে ব্রাজিল

সংগৃহীত

কাতার বিশ্বকাপ থেকে বিদায়ের পর থেকেই বেশ বিশৃঙ্খল এক অবস্থার ভেতর দিয়েই গিয়েছে ব্রাজিলের ফুটবল। কোচ নিয়োগে দীর্ঘসূত্রিতা, কার্লো আনচেলত্তিকে না পাওয়া, একের পর এক হার- সব মিলিয়ে কঠিন সময়ই পাড়ি দিয়েছে সেলেসাওরা। তবে সেসব পেছনে ফেলে নতুন কোচ দরিভাল জুনিয়রের অধীনে নিজেদের গুছিয়ে নিতে ব্যস্ত পাঁচবারের বিশ্বজয়ীরা।

দরিভালের দায়িত্ব নেয়ার পর এবারই প্রথম মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। চলতি মাসেই দুইটি প্রীতি ম্যাচে মাঠে নামবে সেলেসাওরা। আগামী ২৩ মার্চ সেলেসাওরা মাঠে নামবে ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে। এরপর ২৬ মার্চ স্পেনের বিপক্ষে মাদ্রিদে একটি ম্যাচ খেলবে ভিনিসিয়ুস জুনিয়ররা।

কোপা আমেরিকার আগে বড় এই দুই ম্যাচকে সামনে রেখে আগেই দল ঘোষণা করেছিলেন দরিভাল। আর সেই দলে প্রধান গোলরক্ষক হিসেবে ছিলেন এদেরসন। তবে চোটের কারণে অন্তত এক মাসের মাঠের বাইরে ছিটকে গেছেন এই সেলেসাও গোলরক্ষক।

আগে থেকেই হ্যামস্ট্রিংয়ের চোটে আছেন ব্রাজিলের আরেক গোলরক্ষক আলিসন বেকার। হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সুস্থ না হওয়ায় এদেরসনকে মূল পরিকল্পনায় রেখেই দল সাজিয়েছিলেন দরিভাল।

তবে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার সিটির ম্যাচে গোল বাঁচাতে গিয়ে ঝাঁপিয়ে পড়ে পায়ের পেশির চোটে পড়েছেন এদেরসন। এই চোটের কারণে ৩১ মার্চ আর্সেনালের বিপক্ষে সিটির ম্যাচেও তিনি মাঠে থাকতে পারবেন না বলেই ধারণা করা হচ্ছে।

এদিকে চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন মার্কিনিয়োস এবং গ্যাব্রিয়েল মার্তিনেল্লিও। তাই ইংল্যান্ড এবং স্পেনের বিপক্ষে ম্যাচের আগে দলের প্রধান দুই গোলরক্ষককে দলে না পেয়ে হয়তো নতুন করেই পরিকল্পনা সাজাতে হবে কোচ দরিভাল জুনিয়রকে।