২৮ দিন পর দেশে ফিরলেন সালাউদ্দিন

২৮ দিন পর দেশে ফিরলেন সালাউদ্দিন

ছবি: সংগৃহীত

দেশের অন্যতম কিংবদন্তি ক্রীড়াবিদ ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ব্যক্তিগত ও পারিবারিক সফর শেষে আজ (মঙ্গলবার) দেশে ফিরেছেন। গত ১৩ ফেব্রুয়ারি জার্মানির উদ্দেশে দেশ ছেড়েছিলেন তিনি। ২৮ দিন পর তিনি জার্মানি থেকে ফিরলেন। 

গত ২৮ ডিসেম্বর সালাউদ্দিনের হৃদযন্ত্রে অস্ত্রোপচার করা হয়েছিল। এরপর চিকিৎসকের নির্দেশনায় তিনি খানিকটা নিভৃতেই ছিলেন নিজ বাসায়। কয়েক সপ্তাহ নিভৃতে থাকার পর পারিবারিক সিদ্ধান্ত ও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী জার্মানিতে কিছুদিন কাটানোর সিদ্ধান্ত নেন সালাউদ্দিন। জার্মানিতে তার একমাত্র কন্যা সারাহজিন থাকেন। সেখানে গত এক মাস পারিবারিক আবহে কাটানোর পাশাপাশি উন্নত ফিজিও’র চিকিৎসাও নিয়েছেন বলে জানা গেছে। 

বাফুফে সভাপতি সালাউদ্দিন পেশাগত ও ব্যক্তিগত কারণে বিশ্বের অনেক দেশেই গিয়েছেন। এক সময় ঘন ঘন দেশের বাইরে গেলেও এক সপ্তাহের বেশি সময় তিনি থাকেননি কোথাও। এবার শারিরীক পরিস্থিতি ও পরিপূর্ণ বিশ্রামের জন্য জার্মানিতে চার সপ্তাহের মতো থাকতে হয়েছে তাকে। 

কাজী সালাউদ্দিনের বর্তমান বয়স ৭০ বছর। এই বয়সেও তাকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও দক্ষিণ এশিয়ার ফুটবল ফেডারেশনের পাশাপাশি নানা ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকতে হয়।