১৪ বছর পালিয়ে থাকা দুই আসামি গ্রেফতার

১৪ বছর পালিয়ে থাকা দুই আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রামে নাশকতা ও ডাকাতি মামলায় ১৪ বছর পালিয়ে থাকা মনির হোসেন ওরফে মনু (৪০) এবং মো. দেলোয়ার (৪৬) হোসেন নামে দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব।

নগরীর পাহাড়তলি ও ডবলমুরিং থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের মধ্যে মনির হোসেন লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার দেওপাড়া গ্রামের আবুল হোসেন ওরফে আবু দালালের ছেলে এবং দেলোয়ার নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার মিয়াপুর গ্রামের আবু তাহেরের ছেলে।

মঙ্গলবার (১২ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে র‌্যাব-৭। র‌্যাব জানিয়েছে, লক্ষ্মীপুর সদর থানার ২০১০ সালের এক নাশকতা মামলায় মনির হোসেন মনু ১৪ বছর ধরে পলাতক। আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১সহ যৌথ অভিযান চালিয়ে নগরীর ডবলমুরিং থানার ঈদগাঁহ কাঁচা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

অন্যদিকে, ২০০৮ সালের নোয়াখালী জেলার বিশেষ ট্রাইব্যুনালের বিচারাধীন এক ডাকাতি মামলার আসামি মো. দেলোয়ার দীর্ঘ ১৬ বছর ধরে পলাতক। আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলি থানার সরাইপাড়া এলাকায় অভিযান চালিয়ে দেলোয়ারকে গ্রেফতার করা হয়।