ব্রাজিলকে হারাতে স্পেনের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

ব্রাজিলকে হারাতে স্পেনের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

ছবি: সংগৃহীত

চলতি মার্চে লাতিন আমেরিকান দুই দেশ ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামছে স্পেন জাতীয় ফুটবল দল। প্রীতি ম্যাচ হলেও এই লড়াইকে তারা আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির সুযোগ হিসেবে দেখছে স্প্যানিশরা। আসন্ন ম্যাচ দুটির জন্য চমক রেখে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে স্পেন।

আগে জানা গিয়েছিল, শুক্রবার (১৫ মার্চ) স্কোয়াড ঘোষণা করবে স্পেন। এবার ১৭ বছর বয়সী এক ডিফেন্ডারকে প্রথম জাতীয় দলে ডেকেছে স্পেন। স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনায় অল্প সময়েই দারুণ পারফরম্যান্সে নজর কেড়েছেন পাউ কুবারসি। যার সুবাদে এবার স্পেন জাতীয় দলেও ডাক পেয়ে গেলেন। খেলার সুযোগ পেলে কুবারসি হবেন স্পেন জাতীয় দলে খেলা সবচেয়ে কম বয়সী ডিফেন্ডার। 

এছাড়া অ্যাথলেটিক ক্লাবের হয়ে খেলা সেন্টারব্যাক ড্যানিয়েল ভিভিয়ানকেও প্রথমবারের মতো স্পেন দলে ডাকা হয়েছে। একইসঙ্গে মাঝে দলে না থাকা তিনজনকে স্কোয়াডে ডাকা হয়েছে আবারো। তারা হচ্ছেন–অ্যালেক্স বায়েনা, পাবলো সারাবিয়া ও জেরার্ড মোরেনোকে।

তবে ইনজুরির কারণে স্পেন দলে নেই বার্সা মিডফিল্ডার গাভি। এর আগে লুইস এনরিকের অধীনে অভিষেক হওয়ার পর থেকে তিনি জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন। বার্সেলোনার ১৬ বছর বয়সী ফরোয়ার্ড লামিন ইয়ামালও আছেন আসন্ন দুই ম্যাচের দলে। স্পেনের হয়ে এরই মধ্যে চার ম্যাচে ২টি গোল করেছেন তিনি।

আগামী ২২ মার্চ লন্ডনে কলম্বিয়ার বিপক্ষে এবং এর চার দিন পর (২৬ মার্চ) মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে ব্রাজিলের বিপক্ষে খেলবে স্পেন। সেলেসাওদের বিপক্ষে ম্যাচটি হবে মূলত ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে ঘটনা বর্ণবাদী আচরণ এবং বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে।

ব্রাজিল ও কলম্বিয়া ম্যাচের জন্য স্পেন দল:  

গোলরক্ষক: উনাই সিমোন, ডেভিড রায়া, অ্যালেক্স রেমিরো
ডিফেন্ডার: পেদ্রো পোরো, পাউ কুবারসি, লে নরম্যান্ড, লাপোর্তে, পাউ তোরেস, গায়া, গ্রিমালদো, ভিভিয়ান, কারভাহাল ও জেসুস নাভাস
মিডফিল্ডার: রদ্রিগো, জুবিমেন্দি, মিকেল মেরিনো, ফ্যাবিয়ান, সানচেট ও অ্যালেক্স বায়েনা
ফরোয়ার্ড: মোরাতা, জোসেলু, নিকো উইলিয়ামস, দানি অলমো, পাবলো সারাবিয়া, লামিনে ইয়ামাল, জেরার্ড মোরেনো ও ওয়ারজাবাল।