আইপিএলে রোহিতকে পাশে চান হার্দিক

আইপিএলে রোহিতকে পাশে চান হার্দিক

ফাইল ছবি

আগামী ২২ মার্চ মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসর। কোটি টাকার টুর্নামেন্টে মুম্বাইয়ের নেতৃত্বে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। এই তারকা অলরাউন্ডারের বিশ্বাস, তার পাশে থাকবেন মুম্বাইয়ের সাবেক অধিনায়ক রোহিত শর্মা।

২০১৩ সাল থেকে আইপিএলে মুম্বাইয়ের নেতৃত্ব দিয়ে আসছিলেন রোহিত। তার অধীনে পাঁচবার বিশ্বের সবচেয়ে নামী ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের শিরোপা ঘরে তোলেছে ম্যান ইন ব্লুজরা। অর্থ্যাৎ মুম্বাইয়ের ইতিহাসে সেরা অধিনায়ক হয়ে থাকবেন হিটম্যান।

যদিও রোহিতের অধীনে সবশেষ তিন মৌসুম ভালো যায়নি মুম্বাইয়ের। তাই তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। নতুন অধিনায়ক হিসেবে কিছুদিন আগে পান্ডিয়ার নাম ঘোষণা করেছে ভারতের বাণিজ্যিক রাজধানীর দলটি। নেতৃত্ব পাওয়ায় রোহিতের সঙ্গে হার্দিকের সম্পর্কে ফাটল ধরে কিনা সেটা নিয়ে কিছুদিন ধরেই আলোচনা সমালোচনা হচ্ছে ভারতীয় ক্রিকেটপাড়ায়। যদিও সে সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন হার্দিক।

সংবাদ সম্মেলনে হার্দিক বলেন, ‘আমি আসলে তেমন কিছুর সম্ভাবনা দেখছি না। বরং আমার সাহায্যের দরকার হলে তিনি এগিয়ে আসবেন। তিনি ভারত দলের অধিনায়ক। এই বিষয়টা আমাকে সাহায্য করবে। তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স অনেক কিছু অর্জন করেছে। তার হাত ধরে যা কিছু অর্জন আছে এখন থেকে আমি সেই পথে দলকে এগিয় নেব।’

তারকা সিমিং অলরাউন্ডার আরও বলেন, ‘আমার মনে হয় না রোহিতের উপস্থিতিতে মুম্বাইয়ের নেতৃত্ব দেওয়া বিব্রতকর হবে। অনুভূতিটা দারুণ হবে। কারণ আমরা লম্বা সময় ধরে একসঙ্গে খেলছি। আমার পুরো ক্যারিয়ারে তার নেতৃত্বে খেলেছি। আমার বিশ্বাস মৌসুমজুড়ে তিনি আমার পাশে থাকবেন।’