পাকিস্তানে বর্তমান সরকার চার থেকে পাঁচ মাস টিকবে: ইমরান খান

পাকিস্তানে বর্তমান সরকার চার থেকে পাঁচ মাস টিকবে: ইমরান খান

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বর্তমান সরকার চার থেকে পাঁচ মাসের বেশি স্থায়ী হবে না বলে ভবিষ্যদ্বাণী করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এই সরকারের পতন পর তিনি আদিয়ালা জেল থেকে মুক্তি পাবেন বলেও মনে করছেন। খবর ডনের।

আদিয়ালা কারাগারে ১৯০ মিলিয়ন পাউন্ডের দুর্নীতির মামলার শুনানির পর সাংবাদিকদের ইমরান খান বলেন, এ কারণেই পিপিপি মন্ত্রিসভায় যোগ দেয়নি।

তিনি দাবি করেন, তার মামলার একটি সিদ্ধান্ত ইতোমধ্যেই হয়ে গেছে এবং এই কার্যক্রমকে নিছক আনুষ্ঠানিকতা বলে অভিহিত করেছেন।

তার বিরুদ্ধে মামলা ভিত্তিহীন দাবি করে ইমরান বলেন, রাজকোষের কোনো ক্ষতি হয়নি। কারণ যুক্তরাজ্য থেকে পাঠানো অর্থ সরকারের হাতে ছিল। এখানে দুর্নীতির কোনো সুযোগই ছিল না। মালিক রিয়াজ যুক্তরাজ্যে বাড়ি কেনার জন্য টাকা পাচার করেছেন। আর বিক্রেতা ছিলেন হাসান নওয়াজ শরিফ। তিনি এই সম্পত্তি ৯০০ কোটি রুপিতে কিনেছিলেন। কিন্তু ১৮০০ কোটি রুপিতে বিক্রি করেছেন। হাসান নওয়াজকে মানি ট্রেইল দিতে বলা উচিত।

পিটিআই প্রতিষ্ঠাতা বলেছেন, বর্তমান পরিস্থিতি পুরো সিস্টেমকে উন্মোচিত করেছে। সবকিছু হেরফের করা হচ্ছে। ইসিপি, তত্ত্বাবধায়ক সরকার ও এস্টাবলিশমেন্ট সবাই এর সঙ্গে জড়িত।

ইমরান খান দুঃখ প্রকাশ করে ইরান ও আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক খারাপ হওয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন যে এর ফলে সন্ত্রাসবাদ বাড়বে।